Sunday, September 8, 2024
HomePOLITICSGovernor Defamation Case : 'রাজ্যপালকে নিয়ে মর্যাদাহানিকর মন্তব্য নয়', মমতাকে নির্দেশ কলকাতা...

Governor Defamation Case : ‘রাজ্যপালকে নিয়ে মর্যাদাহানিকর মন্তব্য নয়’, মমতাকে নির্দেশ কলকাতা হাইকোর্টের

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে রাজ্যপালের মানহানির মামলায় (Governor Defamation Case) বড় নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আগামী ১৪ অগাস্ট পর্যন্ত রাজ্যপালের বিরুদ্ধে কোনও মানহানিকর বা অসত্য মন্তব্য করা যাবে না বলে নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি কৃষ্ণা রাও। যদিও মূল মামলার বিচার এখনও শুরু হয়নি।

কী জানা গিয়েছে?

জানা যাচ্ছে, কলকাতা হাইকোর্টে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা (Governor Defamation Case) করেছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তৃণমূলের দুই বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, রায়াত হোসেন সরকার এবং তৃণমূল নেতা কুণাল ঘোষের নামও এই মামলায় যুক্ত হয়। মঙ্গলবার বিচারপতি কৃষ্ণ রাওয়ের এজলাসে শুনানি হয় এই মামলার। সেই শুনানিতেই উপরোক্ত নির্দেশ দেয় আদালত।

আরও পড়ুন : WB Bypoll Results : আরও শক্তি বাড়ল জোড়াফুলের; উপনির্বাচনে তৃণমূল-৪, বিজেপি-০

প্রেক্ষাপট :

উল্লেখ্য, দুই বিধায়ক সায়ন্তিকা এবং রায়াতের শপথগ্রহণের ইস্যুতে দীর্ঘদিন ধরে টানাপোড়ন চলেছিল। রাজ্যপালকে এই বিষয়ে সরাসরি নিশানা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Governor Defamation Case)। শ্লীলতাহানির যে অভিযোগ রাজ্যপালের বিরুদ্ধে উঠেছিল সেই প্রসঙ্গ টেনে মমতা মন্তব্য করেছিলেন যে, ‘মহিলারা রাজভবনে যেতে ভয় পান।’ মমতার সেই মন্তব্যের প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টে মামলা করেন সিভি আনন্দ বোস।

হাইকোর্টের এই নির্দেশের পর একটি ভিডিয়ো বার্তায় রাজ্যপাল বলেন, সত্যের জয় হবে। তিনি তাঁর দায়িত্ব পালন করে যাবেন। উল্লেখ্য, এই মামলার পরবর্তী শুনানি আগামী ১৪ অগাস্ট হবে বলে জানিয়েছেন বিচারপতি।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular