Sunday, September 8, 2024
Homeরাজ্যVegetables Price Hike : আগুন দাম সবজির, মমতার নির্দেশে বাজারে টাস্ক ফোর্স

Vegetables Price Hike : আগুন দাম সবজির, মমতার নির্দেশে বাজারে টাস্ক ফোর্স

বাজারে শাক-সবজি কিনতে গিয়ে কার্যত হাতে ফোস্কা পড়ার উপক্রম মধ্যবিত্তের। উত্তরোত্তর দাম বৃদ্ধি (Vegetables Price Hike) পাওয়ায় নাভিশ্বাস উঠেছে আমজনতার। এই মরশুমে দাম কমে যাবে বলে অনেকে আশা করেছিলেন, কারণ প্রায় প্রতি বছরই বর্ষাকালে এই ট্রেন্ড দেখা যায়। কিন্তু এবার ঘটল ঠিক উলটো। দেখা যাচ্ছে, নিত্য প্রয়োজনীয় আলু, পেঁয়াজ, টমেটো কিনতেই পকেট হালকা হয়ে যাচ্ছে মানুষের।

বিশেষজ্ঞদের দাবি, চলতি বছরে বর্ষা দেরিতে প্রবেশ করার কারণে এবং বৃষ্টিপাতের ঘাটতির জন্য সবজি উৎপাদন প্রভাবিত হয়েছে। তাই শাক-সবজির দাম এভাবে বেড়ে (Vegetables Price Hike) গিয়েছে। এদিকে, মঙ্গলবার নবান্নে শাক-সবজি সহ নিত্য প্রয়োজনীয় সামগ্রীর মূল্যবৃদ্ধি নিয়ে আয়োজিত এক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাফ নির্দেশ দেন, ১০ দিনের মধ্যে এই দাম কমাতে হবে। বিষয়টি দেখার জন্য টাস্ক ফোর্সকে দায়িত্বও দেন তিনি।

আরও পড়ুন : CM Mamata’র নির্দেশের জের, গড়িয়াহাটের ফুটপাথে ভেঙে দেওয়া হল ‘অবৈধ’ শেড

সবজি মজুত করে রাখলে এসটিএফ, সিআইডি, ইনফরমেশন ব্রাঞ্চকে নজরদারি চালাতে বলেছেন মমতা। তাঁর নির্দেশের পরের দিনই হুগলির বাজারগুলিতে বুধবার সকাল থেকেই পরিদর্শন শুরু করেন প্রশাসনিক আধিকারিকরা।

এমতাবস্থায় পূর্ব বর্ধমানেও বাজারের অবস্থা পরিদর্শনে ময়দানে নামে পুলিশ। গত কয়েকদিনের তুলনায় আজ কিছুটা দাম কমেছে বলে জানা যাচ্ছে। পর্যাপ্ত বৃষ্টি হলে দাম ফের নিয়ন্ত্রণে আসবে বলে অনুমান করা হচ্ছে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular