Saturday, February 24, 2024
Homeরাজ্যAll bank accounts of Missionaries of Charity closed বন্ধ মিশনারিজ অব...

All bank accounts of Missionaries of Charity closed বন্ধ মিশনারিজ অব চ্যারিটির সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট

All bank accounts of Missionaries of Charity closed বন্ধ মিশনারিজ অব চ্যারিটির সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট

ইন্ডিয়া নিউজ বাংলা,কলকাতা: মাদার টেরিজা প্রতিষ্ঠিত মিশনারিজ অব চ্যারিটির সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে কেন্দ্র। তদন্তের  স্বার্থেই সমস্ত অ্যাকাউন্টের আর্থিক লেনদেন বন্ধ করা হয়েছে বলে সূত্রের খবর। কেন্দ্রের এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ট্যুইট তিনি লিখেছেন, বড়দিনের উত্সবের মধ্যে চ্যারিটির সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া খুব হতাশাজনক খবর। এর ফলে  মিশনারিজ অফ চ্যারিটির অধীনে থাকা ২২ হাজার মানুষ বিপদে পড়েছেন। আটকে গিয়েছে খাদ্য,ওষুধ বিতরণ। তবে আইন সব কিছুর ঊর্ধ্বে। সেটিকে মান্যতা দেওয়া আমাদের কর্তব্য। কিন্তু মানবিকতার দিকটিও দেখা উচিত।

১৯৫০ সালে কলকাতায় মাদার টেরিজা মিশনারিজ অব চ্যারিটি স্থাপন করেন। কলকাতার পাশাপাশি ভারত এবং দেশের বাইরেও বহু জায়গায় সক্রিয় এই চ্যারিটি। অনেক সেবা মূলক কাজ করে থাকে এই সংগঠনটি। হাজার হাজার অসুস্থ মানুষের খাদ্য এবং ওষুধ সরবরাহ করে থাকে এই সংগঠন। ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাওয়ায় এই সমস্ত কাজ ব্যাহাত হবে বলে জানিয়েছেন সংগঠনের এক সদস্য। ভারতে ২৪৩টি হোম রয়েছে এই সংগঠনের।

সূত্রের খবর, গুজরাটে একটি বিতর্কে জড়িয়েছে মাদার টেরিজার সংস্থা। ধর্মান্তরণের অভিযোগে গুজরাটে মিশনারিজ অব চ্যারিটির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে সংগঠনটি। অন্যদিকে পাঞ্জাবের এক তরুণীকে জোর করে বিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল মাদারের সংগঠনের বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতে আলাদা করে তদন্ত চলছে সূত্রের খবর। যদিও কেন্দ্রের তরফে ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধের ব্যাপারে এখনও কোনও মন্তব্য করা হয়নি।

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular