Monday, May 20, 2024
HomeখেলাINDIAN CRICKETWhy Sachin cried on Kohli gift 'সর্বদা আমার স্মৃতিতে থাকবে': বিরাট...

Why Sachin cried on Kohli gift ‘সর্বদা আমার স্মৃতিতে থাকবে’: বিরাট কোহলির ‘অমূল্য’ উপহার : শচীন

Why Sachin cried on Kohli gift  

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা: ২০১৩ সালে শচীন তেন্ডুলকারের অবসরের কথা এখনও ভক্তদের মনে তাজা। সেই অবসর সময়ের আবেগ মনে করলে এখনো সেই মুহূর্তগুলি ভেসে ওঠে চোখের সামনে। কিংবদন্তি ব্যাটার শচীন বিশ্বব্যাপী লক্ষ লক্ষ উদীয়মান ক্রিকেটারদের জন্যই অনুপ্রেরণা হয়ে রয়ে গেছেন। এই দলে তাঁর ছোট সতীর্থরাও আছেন। তাদের মধ্যে অন‍্যতম প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

আমেরিকান সাংবাদিক গ্রাহাম বেনসিঞ্জারের সঙ্গে একটি চ্যাটে,তেন্ডুলকার তাঁর অবসরের সময় প্রাক্তন ভারতীয় অধিনায়কের কাছ থেকে পাওয়া একটি অবিশ্বাস্য আবেগপূর্ণ উপহার সম্পর্কে কথা বলেছেন। মাস্টার ব্লাস্টার বলেছেন যে তিনি শেষ পর্যন্ত কোহলির ওই উপহার ফিরিয়ে দিয়েছেন।

প্রাক্তন ক্রিকেটার বর্ণনা করেছেন যে ভারতীয় দল থেকে অবসর নেওয়ার সময় আবেগপ্রবণ হয়ে ড্রেসিংরুমে বসে সেই কথোপকথন হয়েছিল।

প্রয়াত বাবার দেওয়া সুতোটি তার কাছে সবচেয়ে মূল্যবান জিনিস ছিল Why Sachin cried on Kohli gift

“বিরাট আমার কাছে এসেছিলেন এবং বিরাট আমাকে  একটি পবিত্র সুতো দিয়েছিলেন যা তার বাবা তাকে দিয়েছিলেন,” শচীন বলেছেন। মাস্টার ব্লাস্টার স্মরণ করেছেন যে কোহলি তার উপহারের পিছনে পছন্দের কারণও ব্যাখ্যা করেছিলেন। প্রাক্তন অধিনায়ক বলেছিলেন যে তার প্রয়াত বাবার দেওয়া সুতোটি তার কাছে সবচেয়ে মূল্যবান জিনিস ছিল।

জনের পুরো কথোপকথনটি ছিল “একটি আবেগপূর্ণ মুহূর্ত   Why Sachin cried on Kohli gift

“আমি আপনাকে এর চেয়ে মূল্যবান কিছু দিতে পারিনি এবং আমি শুধু চাই যে আপনি আমাকে কতটা অনুপ্রাণিত করেছেন ” কোহলি বেনসিঞ্জারের সঙ্গে একটি পূর্ববর্তী সাক্ষাৎকারে বলেছিলেন, যার কিছু অংশ সাম্প্রতিকালে প্রকাশিত হয়েছে।

তেন্ডুলকার প্রকাশ করেছেন যে তিনি শেষ পর্যন্ত কোহলিকে উপহারটি ফিরিয়ে দিয়েছিলেন এবং  ব্যাখ্যা করেছিলেন যে পবিত্র সুতো “অমূল্য” এবং তার শেষ নিঃশ্বাস পর্যন্ত তার সাথে থাকা উচিত। তেন্ডুলকার আরও বলেছিলেন যে দুজনের পুরো কথোপকথনটি ছিল “একটি আবেগপূর্ণ মুহূর্ত, যা সবসময় আমার স্মৃতিতে থাকবে।”

 Why Sachin cried on Kohli gift

আর ও পড়ুন  Cricket mourns Bappi Lahiri  শচীন, কোহলিরা শোকার্ত বাপ্পি লাহিড়ীর জন্য 

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular