Monday, May 20, 2024
HomeCORONANovak Djokovic visa banned again জকোভিচের ভিসা বাতিল করল অস্ট্রেলিয়া

Novak Djokovic visa banned again জকোভিচের ভিসা বাতিল করল অস্ট্রেলিয়া

Novak Djokovic visa banned again বিশেষ ক্ষমতায় জকোভিচের ভিসা বাতিল করল অস্ট্রেলিয়া,  জোকারকে আটক করল অস্ট্রেলিয় প্রশাসন

ইন্ডিয়া নিউজ বাংলা :  অবশেষে আশঙ্কাই সত্যি হল। দ্বিতীয় বার বাতিল করে দেওয়া হল নোভাক জকোভিচের ভিসা। বিশেষ ক্ষমতা কাজে লাগিয়ে জকোভিচের ভিসা বাতিল করে দিলেন অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হক। যার ফলে অস্ট্রেলিয়া ওপেনে জকোভিচের অংশ নেওয়ার সম্ভবনা আর নেই বললেই চলে।

অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হক বিবৃতি দিয়ে জানিয়েছেন, “জনস্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার সবার স্বাস্থ্যের কথা ভেবে জোকোভিচের ভিসা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” তিনি এও জানিয়েছেন, প্রধানমন্ত্রী স্কট মরিসন সরকার অস্ট্রেলিয়ার সীমানা রক্ষার জন্য দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ, বিশেষ করে কোভিড সংক্রান্ত বিষয়ে।

 

দ্বিতীয়বার বাতিল ভিসা, জোকারকে আটক করল অস্ট্রেলিয় প্রশাসন

অ্যালেক্স জানিয়েছেন অস্ট্রেলিয়ার আইন বিধির ইমিগ্রেশন অ্যাক্টের ১৩৩সি (৩) ধারায় বিশেষ ক্ষমতা প্রয়োগ করে জকোভিচের ভিসা বাতিল করেছেন তিনি। তিনি উল্লেখ করেছেন, “আজ আমি অস্ট্রেলিয়ার আইন বিধির ইমিগ্রেশন অ্যাক্টের ১৩৩সি (৩) ধারায় আমার ক্ষমতা প্রয়োগ করেছি জকোভিচের ভিসা বাতিল করার জন্য। স্বাস্থ্য এবং নিয়ম শৃঙ্খলার ভিত্তিতে নোভাক জকোভিচের ভিসা বাতিল করা হলো। এর সঙ্গে জনস্বার্থও জড়িয়ে রয়েছে।”

ভিসা বাতিল নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন সার্বিয়ান টেনিস তারকা। রবিবার তার শুনানি রয়েছে। আদালত জানাবে তিনি টিকা নিলে তবেই অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবেন কি না। তার মাঝেই এই ঘটনা। দ্বিতীয়বার বাতিল হয় তাঁর ভিসা।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular