Sunday, September 8, 2024
HomePOLITICSNarendra Modi's Swearing-in Event : মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির থাকছেন কারা?

Narendra Modi’s Swearing-in Event : মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির থাকছেন কারা?

আগামী ৮ জুন রাত ৮ টায় তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ (Narendra Modi’s Swearing-in Event) নিতে চলেছেন নরেন্দ্র মোদী। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বহু গণ্যমান্য ব্যক্তিত্বরা। কারও কারও মতে, নরেন্দ্র মোদীর জীবনে ৮ সংখ্যাটা খুবই গুরুত্বপূর্ণ। আগেও বহু বড় কাজ তাঁকে ৮ তারিখ করতে দেখা গিয়েছে। তাই এক্ষেত্রেও শপথগ্রহণ ৮ জুন হবে বলে মনে করা হচ্ছে।

কে কে উপস্থিত থাকতে পারেন?

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিঙ্ঘে হাজির থাকবেন বলে জানা গিয়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ভুটানের রাজা Jigme Khesar Namgyel Wangchuck, নেপালের প্রধানমন্ত্রী Pushpa Kamal Dahal এবং মরিশাসের প্রধানমন্ত্রী Pravind Jugnauth শপথগ্রহণ অনুষ্ঠানের (Narendra Modi’s Swearing-in Event) আমন্ত্রণ পেয়েছেন।

২০১৯-এর লোকসভা নির্বাচনের পর মোদীর শপথগ্রহণের অনুষ্ঠানে (Narendra Modi’s Swearing-in Event) BIMSTEC দেশের নেতাদের আমন্ত্রণ জানিয়েছিল ভারত। এই BIMSTEC-এর মধ্যে রয়েছে ভারত, বাংলাদেশ, ভুটান, মায়ানমার, নেপাল, শ্রীলঙ্কা এবং থাইল্যান্ড। সে বছর, প্রায় ৮,০০০ অতিথি শপথগ্রহণের অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন।

আরও পড়ুন : Narendra Modi : ‘বিকশিত ভারতের জন্য আমরা কাজ করব’, NDA বৈঠকের পর বললেন মোদী

২০১৪ সালে মোদীর শপথগ্রহণের অনুষ্ঠানে (Narendra Modi’s Swearing-in Event) উপস্থিত ছিলেন SAARC (South Asian Association for Regional Cooperation) নেতারা। ছিলেন পাকিস্তানের নওয়াজ শরিফও।

জানা যাচ্ছে, বুধবার মোদী শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিঙ্ঘেকে ফোন করে আমন্ত্রণ জানান। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও মোদীর কথা হয় বলে জানা যায়। এনডিএ-র জয়ের পর অন্য দেশের নেতাদের মধ্যে শেখ হাসিনাই প্রথম শুভেচ্ছা জানান মোদীকে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular