Saturday, May 18, 2024
HomeদেশUP Election Result 2022 সোশ্যাল ইঞ্জিনিয়ারিং থেকে বিনামূল্যে বিদ্যুৎ এবং পেনশন প্রতিশ্রুতিগুলিকে...

UP Election Result 2022 সোশ্যাল ইঞ্জিনিয়ারিং থেকে বিনামূল্যে বিদ্যুৎ এবং পেনশন প্রতিশ্রুতিগুলিকে ছাপিয়েছে মোদি-যোগী জুটি

ইন্ডিয়া নিউজ বাংলা, লখনউ : UP Election Result 2022 বিধানসভা নির্বাচনের বিজ্ঞপ্তির আগেও অনেক ইস্যুতে রাজ্যের বিজেপি সরকারকে কোণঠাসা করার বিরোধীদের চাল নস্যাৎ হয়ে যায়। কেন্দ্র ও রাজ্য সরকারের পরিকল্পনা, আইনশৃঙ্খলার পাশাপাশি প্রধানমন্ত্রী মোদি ও মুখ্যমন্ত্রী যোগীর কথায় আস্থা দেখানোর কাজটি করেছে মানুষ। বিজেপির উপর এই আস্থা প্রকাশ করে বিনামূল্যে বিদ্যুৎ, পুরানো পেনশন পুনরুদ্ধার, জাতিসুমারি, বিনামূল্যে শিক্ষার মতো গুরুত্বপূর্ণ ঘোষণাগুলিও বিরোধীদের পক্ষে কাজ করেনি।

নির্বাচনের কয়েক মাস আগে, পশ্চিম উত্তরপ্রদেশ থেকে কৃষকদের আন্দোলন এবং তারপর লখিমপুরে কৃষকদের মৃত্যুর পর বিরোধীরা চারদিক থেকে শাসক দলকে ঘেরাও করতে শুরু করে। আশা করা হয়েছিল যে কৃষক অসন্তোষ বিজেপিকে ক্ষমতা থেকে সরিয়ে দেবে। কিন্তু বিজেপির নীতি এবং নির্বাচন ব্যবস্থাপনা বিরোধীদের এই তিরকে নিষ্ক্রিয় করে দিয়েছে। পশ্চিম থেকে পূর্ব পর্যন্ত কৃষকরাও যে বিজেপির সঙ্গেই রয়েছেন তা ভোটের ফলাফলেই প্রকাশ।

পুরানো পেনশনের প্রতিশ্রুতিতেও কর্মচারীরা আস্থা প্রকাশ করেননি UP Election Result 2022

সমাজবাদী পার্টি তার ইশতেহারে রাজ্যের কর্মচারীদের সাহায্য করতে পুরানো পেনশন পুনরুদ্ধারের একটি বড় বার্তা দিয়েছিল। কিন্তু এটি এমন একটি বিষয় যা এসপিকেও পূরণ করতে কঠোর সংগ্রাম করতে হত। এসপির এই ঘোষণার পর কর্মচারীদের অনেক সংগঠনকে এসপির পক্ষে দাঁড়াতে দেখা গেছে। এসপির এই ঘোষণাকে সোশ্যাল মিডিয়ায় ভয়ঙ্করভাবে ভাইরাল করে কর্মচারীদের মধ্যে একটি আবহাওয়া তৈরি করার চেষ্টাও করা হয়েছিল, কিন্তু তাও বিরোধীদের পক্ষে কাজ করেনি।

সংরক্ষণ কেলেঙ্কারি ইস্যুও ধোঁপে টেকেনি UP Election Result 2022

শিক্ষক নিয়োগ এবং অন্যান্য নিয়োগে অনগ্রসর শ্রেণির সংরক্ষণের সাথে কারচুপির প্রসঙ্গও উত্থাপন করেছে বিরোধীরা। সংরক্ষণ ইস্যুতে পশ্চাৎপদ শ্রেণির যুবকরা বিজেপির বড় নেতাদের বিরুদ্ধেও পোস্টার প্রদর্শন করে। বিজেপি সরকার অনগ্রসর শ্রেণির সংরক্ষণে প্রতারণা করছে বলে প্রচার করার চেষ্টা করা হয়েছিল, কিন্তু সাম্প্রতিক সময়ে কেন্দ্রীয় সরকারের নিট (NEET) এবং অন্যান্য প্রতিযোগিতামূলক পরীক্ষায় সংরক্ষণের ঘোষণাও বিরোধীদের এই প্রান্তকে ভোঁতা করতে কাজ করেছে। কর্মসংস্থানকে ভোটের ইস্যু করার পদক্ষেপও ব্যর্থ হয়েছে।

বিনামূল্যে বিদ্যুতের মতো প্রতিশ্রুতিও জনগণ উপেক্ষা করেছে UP Election Result 2022

বিরোধীরা, বিশেষত সমাজবাদী পার্টি ৩০০ ইউনিট পর্যন্ত বিনামূল্যে বিদ্যুতের মতো একটি বড় ঘোষণা করেছিল এবং প্রায় ৩০ মিলিয়ন বিদ্যুত গ্রাহক পরিবারকে প্রভাবিত করার চেষ্টা করেছিল। এই সমস্যাটিও এবারের ভোটে অনেক বড় হয়েছে। কংগ্রেস, এএপি-র মতো দলগুলিও বিদ্যুৎকে ইস্যু করেছে। এসপির মিত্ররাও জাতসুমারি, বিনামূল্যে শিক্ষার মতো সমস্যা তুলেছিলেন। কিন্তু এরা সবাই পিছিয়ে ছিল বিজেপির থেকে।

UP Election Result 2022

আরও পড়ুন : UP Election Result 2022 মায়াবতীর দলের ভরাডুবিই কি উত্তরপ্রদেশে বিজেপির বিপুল জয়ের কারণ

——–

Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular