Monday, May 20, 2024
HomeদেশUP Assembly Election 2022 : বিজেপি কর্মীরা প্রতিশ্রুতি দিয়েছিল ১০ মার্চ থেকে...

UP Assembly Election 2022 : বিজেপি কর্মীরা প্রতিশ্রুতি দিয়েছিল ১০ মার্চ থেকে হোলি হবে, তা পূরণ হয়েছে, ৪ রাজ্যে বিপুল জয়ের পর বললেন প্রধানমন্ত্রী

ইন্ডিয়া নিউজ বাংলা

UP Assembly Election 2022

নয়াদিল্লী :পাঁচ রাজ্যের মধ্যে চারটিতে জয়  নিশ্চিত হওয়ার পর দিল্লির সদর দপ্তরে সন্ধ্যায় আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গাড়ি থেকে নামার সঙ্গে সঙ্গে বিজেপি নেতা কর্মীদের গলায় মোদি মোদি  গর্জন শোনা যায়। চারিদিক থেকে শুরু হয় পুস্প বর্ষণ। মাথা থেকে পা পর্যন্ত ফুলের পাপড়ি আর মালা নিয়ে অফিসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ আমাদের কর্মীরা বিজয়ের সীমানা ছুঁয়েছে

জেপি নাড্ডার পর প্রধানমন্ত্রী বিজেপি নেতা কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে বলেন, আজ উত্তেজনার দিন। এটি উদযাপনের দিন। এই উৎসব ভারতের গণতন্ত্রের জন্য। এই নির্বাচনে অংশ নেওয়া সকল ভোটারদের আমি অভিনন্দন জানাই। আমাদের মা, বোন এবং যুবকরা যেভাবে বিজেপিকে পূর্ণ সমর্থন দিয়েছেন, তা নিজেই একটি বড় লক্ষণ। আমিও সন্তুষ্ট যে প্রথমবার ভোটাররা বিপুল উৎসাহের সাথে ভোটে অংশ নিয়ে বিজেপির জয় নিশ্চিত করেছে। নির্বাচনের সময় বিজেপি কর্মীরা আমাকে প্রতিশ্রুতি দিয়েছিল যে এবার ১০ মার্চ থেকে হোলি শুরু হবে। আজ আমাদের কর্মীরা বিজয়ের সীমানা ছুঁয়েছে। উত্তরপ্রদেশ দেশকে অনেক প্রধানমন্ত্রী দিয়েছে, কিন্তু পাঁচ বছরের মেয়াদ পূর্ণ করার এই প্রথম ঘটনা।

বিজেপি চার দিক থেকেই আশীর্বাদ পেয়েছে

গোয়াতে, সমস্ত এক্সিট পোল ভুল প্রমাণিত হয়েছে এবং সেখানকার লোকেরা আমাদের আবার সেবা করার সুযোগ দিয়েছে। 10 বছর ক্ষমতায় থাকার পরেও রাজ্যে বিজেপির আসন সংখ্যা বেড়েছে। উত্তরাখণ্ডেও নতুন ইতিহাস তৈরি করেছে বিজেপি। রাজ্যে প্রথমবারের মতো কোনো দল টানা দ্বিতীয়বার ক্ষমতায় এসেছে। সীমান্ত সংলগ্ন একটি পাহাড়ি রাজ্য, একটি সমুদ্রতীরবর্তী রাজ্য এবং মা গঙ্গার বিশেষ আশীর্বাদ সহ একটি রাজ্য এবং উত্তর-পূর্ব সীমান্তের একটি রাজ্য। বিজেপি চার দিক থেকেই আশীর্বাদ পেয়েছে।এই রাজ্যগুলির চ্যালেঞ্জগুলি আলাদা। প্রত্যেকের উন্নয়নের যাত্রার পথ আলাদা, তবে একটি সুতো হল বিজেপিতে বিশ্বাস, বিজেপির নীতি, বিজেপির ইচ্ছা এবং বিজেপির সিদ্ধান্তে অগাধ বিশ্বাস। এই ফলাফলগুলি বিজেপির গরিব-সমর্থক, সক্রিয় শাসনের উপর একটি বড় সীলমোহর।

মানুষের আরামের জন্য কতটা পরিশ্রম করতে হবে

আগে মানুষ নিজেদের অধিকারের জন্য সরকারের দরজায় কড়া নাড়তে ক্লান্ত হয়ে যেত। বিদ্যুৎ, পানি, টেলিফোনের মতো মৌলিক সুবিধার জন্য সরকারি অফিসে গিয়ে টাকা দিতে হতো। সুবিধার উপায়গুলি ভিন্ন ছিল এবং কিছু সম্পদশালী লোকের কাছে পৌঁছানোর জন্য ব্যবহৃত হয়েছিল। দেশে গরিবদের নামে অনেক স্কিম করা হয়েছিল, কিন্তু যার প্রাপ্য ছিল, যে দরিদ্রের অধিকার ছিল, তারা যেন কোনো ঝামেলা ছাড়াই এই অধিকার পায়, এ জন্য সুশাসন ও বিতরণের গুরুত্ব জরুরি। বিজেপি এটা বোঝে। দীর্ঘদিন মুখ্যমন্ত্রী হিসেবে কাজ করার পর এসেছি। আমি জানি শেষ মানুষের আরামের জন্য কতটা পরিশ্রম করতে হবে।আমরা গভর্নেন্স ডেলিভারি সিস্টেম উন্নত করেছি। বিজেপি দরিদ্রদের আশ্বাস দেয় যে সরকার প্রদত্ত সুযোগ-সুবিধা অবশ্যই প্রতিটি দরিদ্রের কাছে পৌঁছাবে। গরীবের অধিকার ঘরে না নিয়ে শান্তিতে বসার লোক আমি নই। দুই দশকেরও বেশি সময় ধরে তিনি সরকার প্রধান হিসেবে দায়িত্ব পালনের সুযোগ পেয়েছেন। সরকার ও শাসন ব্যবস্থায় কত সমস্যা আছে জানি। এতদসত্ত্বেও তার এমন সাহস, যা হয়তো কেউ করতে পারে না।

আমাদের সৌভাগ্য যে, বোন, মেয়ে ও মায়েরা এত স্নেহ, এত আশীর্বাদ বিজেপিকে দিয়েছেন

আজ আমি নারী, বোন, কন্যাদের বিশেষ শ্রদ্ধা জানাই। নির্বাচনে তার বড় অবদান রয়েছে। এটা আমাদের সৌভাগ্য যে, বোন, মেয়ে ও মায়েরা এত স্নেহ, এত আশীর্বাদ বিজেপিকে দিয়েছেন, যেখানে পুরুষদের থেকে মহিলা ভোটাররা বেশি ভোট দিয়েছেন, সেখানে বিজেপি বাম্পার জয় পেয়েছে। আমি যখন গুজরাটে ছিলাম, মাঝে মাঝে এমন ঘটনা ঘটত যে মানুষ চিন্তিত হয়ে উঠত যে কেন মোদীজি আপনার নিরাপত্তার যত্ন নেন না, কেন তিনি নিজের যত্ন নেন না। আমি একটাই উত্তর দিতাম যে, আমি বিভিন্ন মায়ের নারী শক্তির সুরক্ষা কবচ পেয়েছি। ভারতের মা-মেয়েরা অবিরাম বিজেপিতে বিশ্বাসী। তারা প্রথমবারের মতো আস্থা পেয়েছে যে সরকার তাদের ক্ষুদ্রতম প্রয়োজনের যত্ন নেয়।

ইউপির মানুষ উন্নয়নের রাজনীতিকেই বেছে নিয়েছে

আমি সকল জ্ঞানী-গুণীদের বলছি, পুরনো জীর্ণ জিনিস ত্যাগ করে দেশের উন্নতির জন্য নতুন কিছু ভাবতে শুরু করুন। এই দেশের জন্য খুবই দুঃখজনক। আমিও এটা অনুভব করতাম, যখন এই জ্ঞানী লোকেরা ইউপির মানুষকে শুধুমাত্র জাতপাতের মাপকাঠি দিয়ে ওজন করত এবং সেই দৃষ্টিতে দেখত। ইউপির নাগরিকদের জাতপাতের বেড়াজালে বেঁধে সেই নাগরিকদের এবং উত্তরপ্রদেশকে অপমান করত। ইউপিতে জাত চলে বলে কেউ কেউ ইউপিকে অপমান করে। ২০১৪, ২০১৭, ২০১৯ এবং ২০২২… প্রতিবারই ইউপির মানুষ উন্নয়নের রাজনীতিকেই বেছে নিয়েছে। ইউপির মানুষ এই শিক্ষা দিয়েছে। তাদের এই শিক্ষা নিতে হবে।

UP Assembly Election 2022

আর ও পড়ুন UP Election Result 2022 মায়াবতীর দলের ভরাডুবিই কি উত্তরপ্রদেশে বিজেপির বিপুল জয়ের কারণ

Publish by Monirul Hossain

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular