Saturday, February 24, 2024
HomeদেশToday is Sushasan Diwas : বাজপেয়ীর জন্মবার্ষিকীতে 'অটল' থাকবে স্মৃতি, বটেশ্বর গ্রামে...

Today is Sushasan Diwas : বাজপেয়ীর জন্মবার্ষিকীতে ‘অটল’ থাকবে স্মৃতি, বটেশ্বর গ্রামে উপহার দেবেন যোগী

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা: Today is Sushasan Diwas : প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর জন্মবার্ষিকীতে বটেশ্বরে (Bateshwar) যাবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বটেশ্বর প্রাক্তন প্রধানমন্ত্রীর জন্মস্থান। এই গ্রামে অটলজির মূর্তি ও অন্যান্য প্রকল্পের শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী। আজ ২৫ ডিসেম্বর ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ীর জন্মবার্ষিকী। এই উপলক্ষে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অটল সাংস্কৃতিক সংকুল কেন্দ্রের ভিত্তিপ্রস্তর-সহ একাধিক প্রকল্পের ঘোষণা করবেন। (Today is Sushasan Diwas) 

এখানে ১৪ কোটি টাকা ব্যয়ে বাজপেয়ী যজ্ঞস্থানে অটল সাংস্কৃতিক সংকুল কেন্দ্রের নির্মাণ কাজ চলছে। পাশাপাশি দ্রুতগতিতে কাজ চলছে মূর্তি স্থাপনেরও। একইসঙ্গে রানির ঘাট, যেখান থেকে অটলজির অস্থি বিসর্জন করা হয়েছিল, তাও নতুন করে সাজানো হচ্ছে। এছাড়াও এই কমপ্লেক্সে ফোটো গ্যালারি ও প্রদর্শনীর নির্মাণকাজ চলছে। পাশাপাশি কাজও চলছে লাইব্রেরির। নবরূপে রানি ঘাট ও মহাদেব ঘাট (Today is Sushasan Diwas)

জেলার প্রাক্তন মন্ত্রী অরিদমন সিং বলেছেন যে, ৭ কোটি টাকা ব্যয়ে যমুনার তীরে বটেশ্বর মন্দির এলাকায় ঘাট নির্মাণের কাজ চলছে। যেখানে ব্রজভূমির কাশী বটেশ্বরে মন্দির এলাকায় তিনটি ঘাট সংস্কার করা হয়েছে, যার মধ্যে একটি রানি ঘাট। ভক্তদের আকৃষ্ট করার জন্য মহাদেব ঘাট লাল পাথর দিয়ে সাজানো হয়েছে। তবে এখন এটি একটি সেলফি পয়েন্টেই পরিণত হয়েছে। (Today is Sushasan Diwas) 

একইসঙ্গে প্রধান পুরোহিত জানান, রানি ঘাট ও মহাদেব ঘাট সংস্কার করে প্রবেশ ফটকের আমূল পরিবর্তন ঘটিয়ে বটেশ্বর মন্দিরের এলাকা সৌন্দর্যমণ্ডিত হয়েছে। এছাড়াও, মুখ্যমন্ত্রীর পর্যটন প্রচার প্রকল্পের আওতায় ৫০ লক্ষ টাকা ব্যয়ে মূল প্রবেশদ্বারটি অন্যরূপ নিতে শুরু করেছে। যেখানে শৈল্পিকতা ফুটিয়ে তোলা হচ্ছে লাল পাথর দিয়ে। (Today is Sushasan Diwas) 

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular