Monday, March 4, 2024
HomeBreakingউত্তর প্রদেশের অর্থনীতি দ্রুততম মাত্রায় বর্ধনশীল! অটোমোবাইল সংস্থাগুলির কাছে যোগীর আহ্বান

উত্তর প্রদেশের অর্থনীতি দ্রুততম মাত্রায় বর্ধনশীল! অটোমোবাইল সংস্থাগুলির কাছে যোগীর আহ্বান

হোন্ডা, বিএমডব্লু, ডুকাটির মতো বিশ্বব্যাপী কাজ করা অটোমোবাইল সংস্থাগুলির সিইওদের কাছে উত্তর প্রদেশে বিনিয়োগের আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি দাবি করেছেন, এই রাজ্যে দেশের মধ্যে সবচেয়ে দ্রুত বর্ধনশীল অর্থনীতি। যোগী আদিত্যনাথ বলেছেন, তিনি সব স্টেকহোল্ডার, সংগঠন এবং অন্য বিশিষ্ট ব্যক্তিদের উত্তর প্রদেশে সম্ভাবনার সুবিধা নেওয়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছেন।
বুদ্ধ আন্তর্জাতিক সার্কিটে মোটোজিপির পাশে আয়োজিত ইনভেস্ট ইউপি কনক্লেভে মুখ্যমন্ত্রী বিভিন্ন সংস্থার সিইওদের কাছে বিনিয়োগের আহ্বান জানান। এই কনক্লেভে সারা বিশ্ব থেকে ২৭৫ টি সংস্থার প্রতিনিধিরা অংশ নেন। মুখ্যমন্ত্রী আশ্বাস দিয়ে বলেন, উত্তর প্রদেশে বিনিয়োগ করতে ইচ্ছুক, যে কাউকে সম্পূর্ণ নিরাপত্তা ও সব রকমমের সমর্থন দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।
হোন্ডা, বিএমডব্লু, ডুকাটির মতো সংস্থা ছাড়াও কনক্লেভে অংশ নিয়েছিল রেড বুল, শেল, কেটিএম, ইয়ামাহা মোটরস, আমেরিকান রেসিং, আমাজন, ডিএইচএল এবং পেট্রোনাস। উত্তর প্রদেশে বিনিয়োগের সুযোগ ব্যাখ্যা করে একটি শর্ট ফিল্ম কনক্লেভের শুরুতে অংশগ্রহণকারীদের দেখানো হয়। এর পরে মুখ্যমন্ত্রী মঞ্চে উঠে ব্যাখ্যা করেন কেন সংস্থাগুলি উত্তর প্রদেশে বিনিয়োগ করবে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, উত্তর প্রদেশ দেশের সব থেকে জনবহুল রাজ্য। মোট জনসংখ্যার ৫৬ শতাংশ অর্থাৎ তরুণরা ওয়ার্কিং গ্রুপে রয়েছেন। তিনি বলেন, রাজ্যে দেশের সব থেকে দ্রুত বর্ধনশীল অর্থনীতি রয়েছে। অটোমোবাইল ও স্পোর্টস সেক্টরে বিনিয়োগের বিপুল সম্ভাবনা রয়েছে। তিনি বলেন, রাজ্য ও কেন্দ্রীয় সরকারগুলি এই সেক্টরগুলিতে ফোকাস করে ইভেন্টগুলি সংগঠিত করার যথাসম্ভব চেষ্টা করছে।
মুখ্যমন্ত্রী সিইওদের বলেন, ভবিষ্যতে যদি তাঁরা রেসিং ইভেন্টগুলি আয়োজন করতে চান, তাহলে বুদ্ধ আন্তর্জাতিক সার্কিট সর্বদা তাদের জন্য খোলা থাকবে। রাজ্যের পরিবহণ নেটওয়ার্কের কথা উল্লেখ করে যোগী আদিত্যনাথ আগামী কয়েকবছরের মধ্যে রাজ্যে কয়েকটি প্রকল্পের কথা তুলে ধরেন। মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে বিমান যোগাযোগ বৃদ্ধি পেতে চলেছে। আরও ভাল নিরাপত্তা-সহ বিভিন্ন সরকারি প্রকল্পের অধীনে একটি শিল্প ইকোসিস্টেম তৈরি করা হয়েছে। এই সবের ফলে রাজ্যে বিনিয়োগের সম্ভাবনা বড়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী।
অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে ছিলেন কেন্দ্রীয় ক্রীড়া ও যুব বিষয়কমন্ত্রী অনুরাগ ঠাকুর, আবাসন ও নগরোন্নয়ন মন্ত্রী হরদীপ সিং পুরী। এর আগে মুখ্যমন্ত্রী টেক্সটাইল অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদের সঙ্গে মত বিনিময় করেন এবং গৌতম বুদ্ধ বিশ্ববিদ্যালয়ের গেস্টহাউসে কৃষকদের একটি প্রতিনিধিদলের সঙ্গে দেখা করেন।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular