Sunday, September 8, 2024
HomeIndian TraditionRepublic Day canceled Bengali tableau to be in Kolkata কেন্দ্রের বাতিল বাংলার...

Republic Day canceled Bengali tableau to be in Kolkata কেন্দ্রের বাতিল বাংলার ট্যাবলো কলকাতায় ফিরিয়ে আনার উদ্যোগ নবান্নের

Republic Day canceled Bengali tableau to be in Kolkata কেন্দ্রের বাতিল বাংলার ট্যাবলো কলকাতায় ফিরিয়ে আনার উদ্যোগ নবান্নের

কৌশিক দাস, ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা: সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজে মনোনীত না হওয়া রাজ্যের প্রস্তাবিত নেতাজি সংক্রান্ত ট্যাবলো কলকাতায় রাজ্য সরকারের আয়োজিত সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজে অন্তর্ভুক্ত করার পরিকল্পনা নিয়েছে রাজ্য সরকার।
সংশ্লিষ্ট ট্যাবলোটি এজন্য কলকাতায় ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। কেন্দ্র যদি শেষ পর্যন্ত রাজ্যের আবেদন পুনর্বিবেচনা না করে ওই ট্যাবলো সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজে অন্তর্ভুক্ত না করে তবে সেটিকে কলকাতার রেড রোডে আয়োজিত সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রদর্শন করা হবে।
পাশাপাশি নেতাজী সুভাষ চন্দ্রের ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে এবার কলকাতায় সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানের থিম হচ্ছে নেতাজী এবং আইএনএ। ২৩ জানুয়ারি নেতাজির জন্ম দিন থেকে নানা বিধ কর্মসূচি গ্রহণ করা পরিকল্পনা থাকলেও করোনার কারণে তাতে কাটছাঁট করা হচ্ছে বলেও জানা গিয়েছে। তবে সব রকমের কোভিড বিধি কঠোর ভাবে পালন করে রেড রোডে সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজের আয়োজন করা হবে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

Published by Samyajit Ghosh

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular