Saturday, February 24, 2024
HomeদেশIndia Approves 2 More Covid Vaccines করোনা যুদ্ধে আরও ২টি টিকায় অনুমোদন...

India Approves 2 More Covid Vaccines করোনা যুদ্ধে আরও ২টি টিকায় অনুমোদন ভারতের

শুভাশিস মণ্ডল, ইন্ডিয়া নিউজ বাংলা : করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রমনের সংক্রমণ এখন দেশের ১৯টি রাজ্যে। প্রায় প্রতিদিন লাফিয়ে বাড়ছে সংক্রমণ। এই অবস্থায় দেশে ব্যবহারের জন্য আরও ২টি কোভিড ভ্যাকসিন এবং ১টি অ্যান্টি-ভাইরাল ওষুধের অনুমোদন দিল ভারত। এই অনুমোদন করোনা ভাইরাসের বিরুদ্ধে ভারতের বিশাল টিকা অভিযানকে আরও উৎসাহ দেবে বলেই আশা করা যাচ্ছে।

কোভোভ্যাক্স এবং কর্বেভ্যাক্সে অনুমোদন ভারতের (India Approves 2 More Covid Vaccines)

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডাভিয়া টুইট করে জানিয়েছেন যে, ‘স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীনে সেন্ট্রাল ড্রাগস স্টান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন (CDSCO) কোভিড-১৯ টিকা কোভোভ্যাক্স (Covovax) এবং কর্বেভ্যাক্স (Corbevax) এবং অ্যান্টি-ভাইরাল ড্রাগ মলনুপিরাভিরকে (Molnupiravir) জরুরি ব্যবহারের ক্ষেত্রে অনুমোদন দিয়েছে।’

আরও পড়ুন : TMC’s Derek O’Brien Covid Positive করোনা আক্রান্ত ডেরেক ও’ব্রায়েন, টুইটে জানালেন তৃণমূল সাংসদ

কোভিড ১৯-এ আক্রান্ত প্রাপ্তবয়স্ক রোগীদের চিকিৎসার জন্য অ্যান্টি ভাইরাল ড্রাগ মলনুপিরাভির জরুরি ব্যবহারের ক্ষেত্রে অনুমোদন দেওয়া হয়েছে। দেশে ১৩টি কোম্পানি মলনুপিরাভির তৈরি করবে। করোনায় আক্রান্ত গুরুতর অসুস্থ রোগীদের ক্ষেত্রে এই ড্রাগ ব্যবহার করা হবে। আরও ২টি কোভিড ভ্যাকসিনকে অনুমোদন দেওয়ায় ভারতে মোট ৮টি টিকাকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এই টিকাগুলি হল কোভিশিল্ড, কোভ্যাক্সিন, জাইকোভ ডি, স্পুটনিক ভি, মডার্না, জনসন অ্যান্ড জনসন, কোরবেব্যাক্স, কোভাভ্যাক্স।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular