Saturday, February 24, 2024
HomeদেশChristmas And New Year Celebration বরফে ঢাকা হিমাচলের রূপ উপভোগ করতে পর্যটকদের...

Christmas And New Year Celebration বরফে ঢাকা হিমাচলের রূপ উপভোগ করতে পর্যটকদের ঢল

ইন্ডিয়া নিউজ, সিমলা

Christmas And New Year Celebration

একদিকে যেখানে করোনা বাড়ছে, অন্যদিকে শীতের মরশুমে হিমাচলের বিস্তীর্ণ অংশে তুষারপাত হচ্ছে। সমতলের বাসিন্দারা তুষারপাত দেখতে বেশ আগ্রহী। এ কারণে তারা এখন বড়দিন ও নববর্ষ উদযাপনের জন্য পাহাড়ের দিকে ঝুঁকছেন। হ্যাঁ, কুলু-মানালির উপত্যকাগুলি বড়দিনকে কেন্দ্র করে পর্যটকদের ভিড়ে  মুখর হয়ে উঠেছে।  তুষারপাতের  সৌন্দর্ষ উপভোগ করতে , দেশের বিভিন্ন প্রান্ত  থেকে পর্যটকরা মানালি, জিবি, তীর্থন এবং মণিকর্ণার দিকে ঝুঁকেছেন। জানা গেছে, এক সপ্তাহে জেলায় পর্যটকদের আনাগোনা বেড়েছে তিন গুণেরও বেশি। উপজাতীয় এলাকা লাহৌল-স্পিতিতে বৃহস্পতিবার রাত থেকে তুষারপাত হচ্ছে যার কারণে অনেক রুট বন্ধ হয়ে গেছে। এ কারণে যান চলাচলে মারাত্মক প্রভাব পড়ছে। অন্যদিকে, কুলুর সঙ্গে লাহৌলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। একই সময়ে, প্রশাসন বলছে যে পর্যটকরা আর অটল টানেল দেখতে পারবেন না কারণ অটল টানেলের উত্তর পোর্টাল এবং কোকসারে ৮ সেন্টিমিটার পর্যন্ত রেকর্ড তুষারপাতের  হয়েছে।

সিমলায় ৯০% পর্যন্ত হোটেলের ঘর অগ্রিম বুকিং হয়ে গেছে (Christmas And New Year Celebration)

হিমাচলের অনেক সমভূমিতে ভারী তুষারপাত শুরু হয়েছে,  আমরা যদি রোহতাং সম্পর্কে কথা বলি, এখানে ২০ সেমি পর্যন্ত তুষারপাত হয়েছে অন্যদিকে বড়লাচা এবং কুনজুম পাসে ৩০ সেমি পর্যন্ত তুষারপাত রেকর্ড হয়েছে। অন্যদিকে, সিমলায় বড়দিন উদযাপনে পর্যটকদের মধ্যে বিশেষ উৎসাহ চোখে পড়ছে। শহরের বেশিরভাগ হোটেলে ৯০% পর্যন্ত ঘর অগ্রিম বুকিং হয়ে গেছে।

 বড়দিনে তুষারপাতের পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। (Christmas And New Year Celebration)

সিমলা হোটেল অ্যান্ড রেস্তোরাঁ অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি, প্রিন্স কুক্রেজা জানিয়েছেন বড়দিন এবং নববর্ষ উদযাপনের জন্য পুরোপুরি প্রস্তুত তাঁরা। বড়দিন ও নববর্ষ উপলক্ষে শহরের বেসরকারি হোটেলগুলোতে নেওয়া হয়েছে বিশেষ প্রস্তুতি। একই সঙ্গে বড়দিনে তুষারপাতের পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular