Sunday, September 8, 2024
HomeBreakingI.N.D.I.A bloc meeting : নির্বাচনী আবহেই আজ বৈঠকে 'ইন্ডিয়া' জোট; Mamata কি...

I.N.D.I.A bloc meeting : নির্বাচনী আবহেই আজ বৈঠকে ‘ইন্ডিয়া’ জোট; Mamata কি থাকবেন?

আজ ১ জুন লোকসভা নির্বাচনের সপ্তম তথা শেষ দফা। দেশের বিভিন্ন রাজ্যের সঙ্গে সঙ্গে বাংলাতেও রয়েছে ভোট। আর এদিনই বৈঠক বসার সিদ্ধান্ত নিয়েছে বিরোধীদের Indian National Developmental Inclusive Alliance জোট। দিল্লিতে বৈঠকে বসবে ‘ইন্ডিয়া’ জোট (I.N.D.I.A bloc meeting)। আগামী ৪ ঠা জুন চলতি লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পরবর্তী পদক্ষেপ কী হতে পারে, সেই আলোচনার জন্যই এই বৈঠক বলে জানা গিয়েছে।

বৈঠকের খুঁটিনাটি

জানা গিয়েছে, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাসভবনে এই বৈঠক হবে। এই জোটের (I.N.D.I.A bloc meeting) বিরোধী দলগুলির প্রধানরা এই বৈঠকে যোগ দেবেন। উপস্থিত থাকবেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল, তেজস্বী যাদব, অখিলেশ যাদব প্রমুখরাও।

আরও পড়ুন : Loksabha Election 2024: বুথ নাকি অনুষ্ঠানবাড়ি! নজর কাড়বে গড়িয়ার Pink Model Booth

মমতা কী উপস্থিত থাকবেন?

তবে লোকসভা নির্বাচনের শেষ দফা এবং সাইক্লোন রেমালের কারণে বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এই বৈঠকে (I.N.D.I.A bloc meeting) উপস্থিত থাকতে পারবেন না। তিনি স্পষ্ট জানান, ইন্ডিয়া ব্লক ১ জুন বৈঠক করার সিদ্ধান্ত নেয়, তবে তিনি এদিন উপস্থিত থাকতে পারবেন না বলে জানিয়ে দিয়েছিলেন। একদিকে ভোট, অন্যদিকে সাইক্লোনের কারণে ত্রাণের কাজ ছেড়ে তাঁর পক্ষে যাওয়া সম্ভব নয় বলে জানান মমতা।

মমতা ছাড়াও, এই বৈঠকে উপস্থিত থাকতে পারবেন না তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular