Monday, June 17, 2024
Homeরাজ্যLoksabha Election 2024: বুথ নাকি অনুষ্ঠানবাড়ি! নজর কাড়বে গড়িয়ার Pink Model Booth

Loksabha Election 2024: বুথ নাকি অনুষ্ঠানবাড়ি! নজর কাড়বে গড়িয়ার Pink Model Booth

আজ ১ জুন, সপ্তম তথা শেষ দফার ভোট (Loksabha Election 2024)। দেশের আটটি রাজ্যে ৫৭টি আসনে ভোট রয়েছে শেষ দফায়। এর মধ্যে আজ পশ্চিমবঙ্গের নয়টি আসনেও ভোট রয়েছে। কেন্দ্রগুলি হল- দমদম, বারাসাত, বসিরহাট, জয়নগর, মথুরাপুর, ডায়মন্ড হারবার, যাদবপুর, কলকাতা দক্ষিণ এবং কলকাতা উত্তর। নির্বাচনী আবহে সকাল থেকেই বঙ্গ রাজনীতিতে পারদ ঊর্ধ্বমুখী। শনিবার সকাল সকাল নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে লাইনে দাঁড়িয়েছেন ভোটাররা। আর এরই মধ্যে নজর কেড়েছে গড়িয়ার পিঙ্ক মডেল বুথ।

কী রয়েছে এই পিঙ্ক মডেল বুথে?

এই পিঙ্ক মডেল বুথটি রয়েছে গড়িয়া বরদাপ্রসাদ স্কুলে। এই বুথে (Loksabha Election 2024) ঢুকলে পরিবেশ নজর কাড়বেই। দেখে মনে হবে যেন কোনও অনুষ্ঠান বাড়িতে হাজির হয়েছেন। মহিলা ভোটারদের কথা মাথায় রেখেই নাকি এমন অভিনব এবং বিশেষ ব্যবস্থা করা হয়েছে। বসার জন্য যেমন সোফা রয়েছে, তেমনই ছোটদের খেলার জন্য জায়গা, শৌচাগার, সবকিছুরই ব্যবস্থা রয়েছে বরদাপ্রসাদ স্কুলের এই বুথে। তাই খুশি ভোটকর্মী থেকে এজেন্ট-ভোটার সকলেই।

তবে একদিকে যেখানে গড়িয়ার এই বুথে শান্তির ছবি উঠে আসছে, সেখানে অন্যদিকে বিক্ষিপ্ত কিছু অশান্তির খবরও উঠে আসছে। যেমন ভোটের (Loksabha Election 2024) সকালেই উত্তপ্ত হয়ে ওঠে ভাঙ্গড়ের সাতুলিয়া। যাদবপুর লোকসভা কেন্দ্রের ভগবানপুর অঞ্চলের সাতুলিয়া এলাকায় আইএসএফ-সিপিএম কর্মী-সমর্থকদের উপর হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনায় বেশ কয়েকজন আইএসএফ কর্মী সমর্থক আহত হয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনাস্থলে পড়ে রয়েছে তাজা বোমা। উপস্থিত হয়েছে পোলারহাট থানার পুলিশ।

আরও পড়ুন : ECI : ভোট গণনার ক্ষেত্রে বড়সড় সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন

আবার অন্যদিকে, ভোট (Loksabha Election 2024) শুরু হওয়ার আগে উত্তপ্ত হয়ে ওঠে খড়দহ পৌরসভার ২ নম্বর ওয়ার্ড। খড়দহ পৌরসভার দু নম্বর ওয়ার্ড বিবেকানন্দ স্টেডিয়াম সংলগ্ন তৃণমূল কংগ্রেসের অস্থায়ী কার্যালয়ে রাতের অন্ধকারে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ ওঠে দুষ্কৃতীদের বিরুদ্ধে। গোটা কার্যালয় আগুনে ভষ্মীভূত হয়ে গিয়েছে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে রহড়া থানার পুলিশ।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular