Sunday, September 8, 2024
HomeদেশFree Tablet And Smartphone উত্তরপ্রদেশ ভোটের আগে যোগী সরকারের ট্যাব ও স্মার্ট ফোন...

Free Tablet And Smartphone উত্তরপ্রদেশ ভোটের আগে যোগী সরকারের ট্যাব ও স্মার্ট ফোন প্রকল্প

ইন্ডিয়া নিউজ উত্তরপ্রদেশ

Free Tablet And Smartphone Distribution Scheme

আগামী বছর উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। কঠিন এই নির্বাচনে শাসক বিজেপি দল জয়ের ধারা অটুট রাখতে এখন থেকেই জনসংযোগে ঝাঁপিয়ে পড়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে অমিত সবার পাখির চোখ এখন উত্তরপ্রদেশের নির্বাচন। প্রধানমন্ত্রী ইতিমধ্যেই অযোধ্যা থেকে বারাণসীর সংস্কার কর্মসূচির সূচনা করে গঙ্গার জলে ডুব দিয়েছেন। বসে নেই অধিলেশ যাদব, প্রিয়াঙ্কা গান্ধিও। সব দলই নেমে পড়েছে প্রচারে। বড়দিনে অটল বিহারী বাজপেয়ীর জন্মদিনে সুশাসন দিবস উপলক্ষে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সুচনা করলেন কলেজ পড়ুয়াদের জন্য স্মার্টফোন ও ট্যাবলেট প্রকল্পের। কিছুটা মমতা বন্দ্যোপাধ্যায়ের পথ ধরেই নতুন প্রজন্মের ভোটারদের পদ্মের দিকে আনতে যোগী আদিত্যনাথের এই পদক্ষেপ ।

পড়ুয়াদের হাতে বিনামূল্যে ট্যাবলেট এবং স্মার্টফোন (Free Tablet And Smartphone Distribution Scheme)

২৫ ডিসেম্বর প্রাক্তন প্রধানমন্ত্রী ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ীর জন্মদিন। যা সুশাসন দিবস হিসাবে পালিত হচ্ছে। এই উপলক্ষে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ একনা স্টেডিয়াম থেকে রাজ্যের স্নাতক, স্নাতকোত্তর, মেডিকেল, ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের হাতে বিনামূল্যে ট্যাবলেট এবং স্মার্টফোন বিতরণের প্রকল্পের সূচনা করলেন। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী যোগী বলেন, অটলজির অনুপ্রেরণা সবসময় আমাদের নতুন পথের সন্ধান দেয়। তিনি আমাদের পথ প্রদর্শক।  অনুষ্ঠানে অতিরিক্ত মুখ্য সচিব অরবিন্দ কুমার বলেন,  এই প্রকল্পটি তরুণদের কাছে প্রযুক্তিগতভাবে উন্নত করার দিকে একটি বড় উদ্যোগ। স্মার্টফোন এবং ট্যাবলেটগুলির মাধ্যমে শুধুমাত্র অনলাইন কোর্স সামগ্রী সরবরাহ করবে না, সঙ্গে কর্মসংস্থান সংক্রান্ত তথ্যও পাওয়া যাবে।

প্রকল্পের নোডাল এজেন্সি ইউপিডেস্কোর এমডি কুমার বিনীত বলেছেন যে, উত্তরপ্রদেশ সরকার আইটি কোম্পানি ইনফোসিসের সাথে একটি চুক্তি স্বাক্ষর করছে। যাতে ইনফোসিসের শিক্ষা ও কর্মসংস্থান সম্পর্কিত প্রায় ৩ হাজার ৯০০টি প্রকল্প বিনামূল্যে পাবেন যুবকরা৷ স্মার্ট ফোন এবং ট্যাবলেটের মাধ্যমে পড়াশোনার পাশাপাশি প্রতিযোগিতামূলক পরীক্ষা এবং কর্মসংস্থানের জন্য যুবকদের জন্য সেরা কোর্স সামগ্রী পাওয়া যাবে এই ট্যাবলেট ও স্মার্ট ফোনের মাধ্যমে।।  আগামী দিনে যুবক যুবতীদের স্বাবলম্বী করে গড়ে তুলতে সরকারের এই উদ্যোগ।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular