Wednesday, July 24, 2024
HomeদেশWB Bypoll : উপনির্বাচনকে কেন্দ্র করে সকাল থেকেই সরগরম বাংলা

WB Bypoll : উপনির্বাচনকে কেন্দ্র করে সকাল থেকেই সরগরম বাংলা

রাজ্যে চার বিধানসভা কেন্দ্রে চলছে উপনির্বাচন (WB Bypoll। চার কেন্দ্রের উপনির্বাচনে অশান্তি এড়াতে নিরাপত্তা ব্যবস্থা আঁটসাঁট করেছে নির্বাচন কমিশন। পুলিশের পাশাপাশি, এই ভোটেও থাকছে কেন্দ্রীয় বাহিনী। চার কেন্দ্রের জন্য মোট ৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী বরাদ্দ করেছে কমিশন। বাগদায় সবচেয়ে বেশি বাহিনী মোতায়েন করা হয়েছে, রয়েছে ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। রানাঘাট দক্ষিণে ১৯ কোম্পানি, মানিকতলায় ১৫ কোম্পানি এবং রায়গঞ্জে ১৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে কমিনশন।

প্রসঙ্গত, লোকসভা ভোট সম্পন্ন হওয়ার পর এই প্রথম বিধানসভা উপনির্বাচন (WB Bypoll) হচ্ছে। লোকসভা ভোটের ফল বলছে রায়গঞ্জ, বাগদা এবং রানাঘাট- এই তিন কেন্দ্রেই এগিয়ে বিজেপি এবং মানিকতলায় এগিয়ে তৃণমূল।

আরও পড়ুন : Shantanu Thakur : শুনেছিলাম উনি শিক্ষিত, কী করে অশিক্ষিত হয়ে গেলেন?: Mahua-কে পাল্টা শান্তনুর

রানাঘাট দক্ষিণে বিক্ষিপ্ত অশান্তি

এদিকে এই উপনির্বাচনের (WB Bypoll) মধ্যেই বিক্ষিপ্ত অশান্তির খবর উঠে আসছে রানাঘাট দক্ষিণ থেকে। নিরাপত্তার দায়িত্বে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। এদিন সকালে বিজেপি প্রার্থী মনোজ কুমার বিশ্বাসের বুথে প্রবেশকে কেন্দ্র করে কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে বচসা বাধে।

অন্য ৯টি বিধানসভা কেন্দ্রের মধ্যে রয়েছে হিমাচল প্রদেশের দেহরা, হামিরপুর এবং নালাগড়। বিহারের রুপৌলী, মধ্যপ্রদেশের অমরওয়াড়া, উত্তরাখণ্ডের বদ্রীনাথ এবং মঙ্গলৌর কেন্দ্রেও বুধবার উপনির্বাচন হচ্ছে। ভোটগ্রহণ চলছে তামিলনাড়ুর বিক্রবন্দী এবং পঞ্জাবের জালন্ধর পশ্চিম বিধানসভা কেন্দ্রেও।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular