Wednesday, July 24, 2024
HomeদেশPuri Jagannath Temple : এবার সহজেই জগন্নাথ দর্শন, খুলে গেল পুরীর মন্দিরের...

Puri Jagannath Temple : এবার সহজেই জগন্নাথ দর্শন, খুলে গেল পুরীর মন্দিরের চার প্রবেশদ্বার

শুরু থেকেই ওড়িশায় সক্রিয় বিজেপি সরকার। বুধবার, মুখ্যমন্ত্রী সহ ১৫ জন মন্ত্রী শপথ নিয়েছেন এবং তার কয়েক ঘণ্টার মধ্যেই তাদের মন্ত্রিসভার প্রথম বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় যে পুরীর শ্রী জগন্নাথ মন্দিরের চারটি গেট বৃহস্পতিবার খুলে দেওয়া হবে। এই সিদ্ধান্তই কার্যকর হল বৃহস্পতিবার সকালে। ১২ শতকের মন্দিরটির রক্ষণাবেক্ষণের জন্য ৫০০ কোটি টাকার তহবিলও সংগ্রহ করার সিদ্ধান্ত নেওয়া হয়। উল্লেখ্য, পূর্ববর্তী বিজেডি প্রশাসন কোভিড-১৯ অতিমারী থেকে মন্দিরের চারটি গেট বন্ধ রেখেছিল।

কী বলেছেন মুখ্যমন্ত্রী?

ওড়িশার মুখ্যমন্ত্রী মোহন চরণ মাঝি, উপমুখ্য়মন্ত্রী কেভি সিং দেও এবং প্রভাতী পারিদা বৃহস্পতিবার জগন্নাথ মন্দিরে উপস্থিত হন এবং প্রার্থনা করেন। মুখ্যমন্ত্রী মোহন চরণ মাঝি বলেন, গতকাল মন্ত্রিসভার বৈঠকে জগন্নাথ মন্দিরের চারটি দরজাই খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং এই প্রস্তাব পাশ হয়েছে। রাজ্যের পরবর্তী বাজেট পেশের সময় মন্দিরের উন্নয়নের কাজে ৫০০ কোটি টাকার তহবিলের বিষয়টিও তুলে ধরা হবে।

আরও পড়ুন : Oath Ceremony : বুধেই অন্ধ্রপ্রদেশ-ওড়িশায় মেগা শপথগ্রহণ

প্রসঙ্গত, ওড়িশায় বিজেডির দীর্ঘ শাসনে ইতি টেনে ক্ষমতায় এসেছে ভারতীয় জনতা পার্টি। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে মুখ্যমন্ত্রীর পদে শপথগ্রহণ করেন মোহন চরণ মাঝি। শপথগ্রহণ করেন দুই উপ-মুখ্যমন্ত্রীও। শপথগ্রহণের এই অনুষ্ঠানটি রাজ্যপাল রঘুবর দাসের তত্ত্বাবধানে সম্পন্ন হয়।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং, অশ্বিনী বৈষ্ণব, নীতিন গড়করি, হিমন্ত বিশ্ব শর্মা, নয়াব সিং সাইনি, পুষ্কর সিং ধামি, ভূপেন্দ্র প্যাটেল, বিষ্ণু দেবী সাই, মানিক সাহা, মোহন যাদব, যোগী আদিত্যনাথ সহ আরও অনেকেই।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular