Thursday, September 19, 2024
HomeবিদেশUkraine Russia War News Update : আন্তর্জাতিক আদালতে ইউক্রেন যুদ্ধ...

Ukraine Russia War News Update : আন্তর্জাতিক আদালতে ইউক্রেন যুদ্ধ নিয়ে শুনানি, রাশিয়া এই শুনানিতে অংশ নিচ্ছে না

ইন্ডিয়া নিউজ বাংলা

Ukraine Russia War News Update

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ আজ ১২দিনে পড়ল। আন্তর্জাতিক আদালতে ইউক্রেন যুদ্ধ নিয়ে শুনানি শুরু হয়েছে। তবে রাশিয়া এই শুনানিতে অংশ নিচ্ছে না। আজ ও আগামীকাল দুই দিন এই শুনানি চলবে।

এদিকে, রাশিয়া ইউক্রেন জুড়ে যুদ্ধবিরতি ঘোষণা করেছে। এই যুদ্ধবিরতি শুরু হয়েছে ১২.৩০ টায়। এ সময় যুদ্ধে আটকে পড়া মানুষকে সরিয়ে নেওয়ার জন্য মানব করিডোর করা হবে। এই নিয়ে দ্বিতীয়বার ইউক্রেনে যুদ্ধবিরতি ঘোষণা করল রাশিয়া। এর আগে দুই শহরে যুদ্ধবিরতি হয়েছিল। যদিও রাশিয়া কয়েক ঘণ্টার মধ্যে তা শেষ করে বোমাবর্ষণ শুরু করে।এর আগে সোমবার সকালে ইউক্রেনের খারকিভ শহরে আবাসিক ভবন লক্ষ্য করে বোমা ফেলে রাশিয়া। ইতিমধ্যেই বাঙ্কারসহ নিরাপদ স্থানে যাওয়ার পরামর্শ দেওয়া হলেও এখনও সেখানে কয়েকজনের আটকে পড়ার আশঙ্কা করা হচ্ছে। এদিকে ইউক্রেন সেনা অনেক রুশ ট্যাঙ্ক ধ্বংস করেছে বলে দাবি করেছে।

রাস্তায় পড়ে ছিল মা ও শিশুর লাশ Ukraine Russia War News Update

যুদ্ধের ভয়াবহতা বর্ণনা করেছেন নিউইর্য়কের টাইমসের সাংবাদিক লিনসে অ্যাডারিও।রাশিয়ার বোমা বর্ষণের সময় ঘটনার সময় লিনসে অ্যাডারিও সেখানে উপস্থিত ছিলেন। দুর্ঘটনাটি প্রত্যক্ষদর্শী লিন্সের কথায় তুলে ধরছি, ‘আমি কিইভের উপকণ্ঠে ইরপিন নদীর সেতুর কাছে ছিলাম। রাশিয়ান সেনাবাহিনীকে অগ্রসর হতে বাধা দিতে ইউক্রেন এই সেতুটি উড়িয়ে দিয়েছে। রোববারও নগরীর অনেক নাগরিক ভাঙা সেতু পার হয়ে নিরাপদ স্থানে যাওয়ার চেষ্টা করছেন। তাদের মধ্যে একটি পরিবার ছিল, যার মধ্যে একজন মহিলা, তার দুই সন্তান এবং একজন পুরুষ ছিল। এই লোকেরা তাদের মালপত্র নিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছিল, তখনই বিকট বিস্ফোরণ হয়। কংক্রিটের বড় বড় ব্লক বাতাসে নিক্ষেপ করা হয়েছিল। চারিদিকে ধুলোর মেঘ উঠেছে। ধুলো পরিষ্কার হলে লোকজনকে দৌড়াতে দেখা গেলেও সেই পরিবারকে কোথাও দেখা যায়নি। রাস্তায় পড়ে ছিল মা ও শিশুর লাশ। এতে ওই ব্যক্তি গুরুতর আহত হন। ইউক্রেনের সেনারা তাকে বাঁচানোর চেষ্টা করছিল।

Ukraine Russia War News Update

আর ও পড়ুন Indian Ambassador To Palestine Passes Away প্যালেস্তাইনে নিজের অফিসেই উদ্ধার রাষ্ট্রদূত মুকুল আর্যের দেহ

Publish by Monirul Hossain

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular