Tuesday, September 17, 2024
HomeবিনোদনKangana Ranaut : সাংসদ হিসেবে কী কী সুবিধা কঙ্গনা পাবেন জানেন?

Kangana Ranaut : সাংসদ হিসেবে কী কী সুবিধা কঙ্গনা পাবেন জানেন?

বলিউডে অভিনয়ের জোরে পায়ের তলার মাটি শক্ত করেছিলেন তিনি (Kangana Ranaut), আর এবার রাজনীতির আঙিনাতেও বিজেপির টিকিটে মান্ডি থেকে জয়ী হয়ে একলাফে কয়েক ধাপ এগিয়ে গিয়েছেন তিনি। কথা বলছি কঙ্গনা রানাউতের। রাজনীতিতে নেমেই নিজের ক্যারিশমা দেখিয়ে দিয়েছেন তিনি। তবে আগামী দিনে কতটা সহজ থাকবে এই লড়াইয়ের পথ তা তো সময়ই বলবে, আপাতত চলুন জেনে নেওয়া যাক, সাংসদ হয়ে কী কী সুযোগ সুবিধা পেতে চলেছেন কঙ্গনা।

সাংসদ হিসেবে কী কী সুবিধা পাবেন কঙ্গনা?

নির্বাচিত সাংসদ হিসেবে প্রতি মাসে বেতন হিসেবে কঙ্গনা (Kangana Ranaut) পাবেন ১ লক্ষ টাকা। ২০১৮ সালে এই বেতন বাড়িয়ে ১ লক্ষ করা হয়েছে। এছাড়া, যে এলাকার তিনি জনপ্রতিনিধি, সেখানকার কাজকর্ম পরিচালনার জন্য প্রতি মাসে ৭০,০০০ টাকা পাবেন তিনি। সংসদের অধিবেশন অথবা কোনও বৈঠকের জন্য ডেকে পাঠানো হলে সাংসদদের ২০০০ টাকা ভাতা দেওয়া হয়।

আরও পড়ুন : Salman Khan : ভিডিও বার্তায় সলমনকে হুমকি, রাজস্থান থেকে গ্রেফতার ব্যক্তি

এছাড়া, প্রতি বছর ৩৪ বার দেশের অভ্যন্তরে বিনামূল্যে বিমান পরিষেবা পাবেন তিনি। এই সুবিধা তিনি (Kangana Ranaut) নিজে অথবা তাঁর পরিবারের সদস্যরা উপভোগ করতে পারবেন। এছাড়াও থাকার জায়গা বাবদ একটা মোটা অঙ্কের টাকা তিনি দাবি করতে পারেন। সঙ্গে পাবেন বিনামূল্যে ট্রেনের প্রথম শ্রেণির কামরায় ভ্রমণের সুযোগ। এছাড়া নিজের কেন্দ্রে এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াতের খরচও দাবি করতে পারবেন তিনি।

এছাড়া, সাংসদরা তাঁদের পাঁচ বছরের মেয়াদকালে থাকার জন্য বাংলো বা ফ্ল্যাট পেতে পারেন। যাঁরা এই সরকারি থাকার জায়গা নেন না তাঁরা হাউজিং অ্যালাউয়েন্স বা বাড়ি ভাড়া বাবদ ২ লক্ষ টাকা দাবি করতে পারেন।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular