Wednesday, July 24, 2024
HomeBreakingBengal Train Accident : বারবার ট্রেন দুর্ঘটনার দায় কার? Mamata বনাম Ashwini...

Bengal Train Accident : বারবার ট্রেন দুর্ঘটনার দায় কার? Mamata বনাম Ashwini Vaishnaw, পারদ তুঙ্গে!

বারবার ট্রেন দুর্ঘটনার (Bengal Train Accident) দায় কার? এই প্রশ্নকে কেন্দ্র করেই এখন বিবাদ চরমে। সপ্তাহের শুরুতে, ব্যস্ত সোমবারের সকালে ভয়াবহ ঘটনা ঘটে যায় উত্তরবঙ্গে। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে পিছন থেকে ধাক্কা মারে একটি মালগাড়ি। ট্রেনের একটি বগি উঠে যায় ইঞ্জিনের ওপর। বহুজনের আহত হওয়ার খবর পাওয়া যায়। নিউ জলপাইগুড়ি স্টেশন ছাড়ার পরেই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়ে। সেই ভয়াবহ দৃশ্যের সাক্ষী থেকেছে বাংলা তথা গোটা দেশ।

সময়ের সঙ্গে সঙ্গে বেড়েছে মৃতের সংখ্যা। মৃত্যু হয়েছে মালগাড়ির লোকো পাইলট ও কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের গার্ডের। আহত কমপক্ষে ৪৮ জন। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁদের। দুর্ঘটনার (Bengal Train Accident) খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল সিভি আনন্দ বোস প্রমুখরা।

আরও পড়ুন : Bengal Train Accident : ট্রেন দুর্ঘটনায় মৃত্যু কমপক্ষে ৯ জনের; শোকপ্রকাশ Draupadi Murmu, PM Modi’র

এদিকে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনার (Bengal Train Accident) দায় কার? তা নিয়ে রাজনৈতিক তরজা এখন তুঙ্গে। সোমবার রেলকে ‘অভিভাবকহীন’ বলে কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব সাফ জানান, ‘এটা রাজনীতি করার সময় নয়’। দোষারোপ-পাল্টা জবাবে এখন পারদ তুঙ্গে!

ভয়াবহ এই ট্রেন দুর্ঘটনায় (Bengal Train Accident) এখন একাধিক প্রশ্নের মুখে ভারতীয় রেল। করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার পরেও কেন শিক্ষা নিল না রেল? মালগাড়িতে কেন ছিল না অ্যান্টি কলিশন ডিভাইস? যাত্রী সুরক্ষা কোথায়? উঠে এসেছে একের পর এক প্রশ্ন।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular