Friday, October 18, 2024
HomeবিনোদনPalwankar Baloo : ভারতের প্রথম দলিত ক্রিকেটারকে নিয়ে ছবি; কে এই পালওয়ানকার...

Palwankar Baloo : ভারতের প্রথম দলিত ক্রিকেটারকে নিয়ে ছবি; কে এই পালওয়ানকার বালু?

‘ময়দান’ ছবির রেশ থাকতে থাকতেই ফের ময়দানে নামতে চলেছেন অজয় দেবগণ। এবারের ছবি ভারতের প্রথম দলিত ক্রিকেটার পালওয়ানকার বালুর (Palwankar Baloo) জীবনী নিয়ে। নিজের এক্স হ্যান্ডেলে ছবি প্রযোজক প্রীতি এই বিষয়টি শেয়ার করেছেন।

জানা যাচ্ছে, এই বায়োপিকে অজয় ছাড়াও দেখা যাবে তিগমাংশু ধুলিয়াকে। ২৯ মে প্রযোজক প্রীতি সিনহা এই সংক্রান্ত একটি ঘোষণা করেন। ঐতিহাসিক রামচন্দ্র গুহর বই ‘A Corner Of A Foreign Field’-কে ভিত্তি করেই তৈরি হতে চলেছে এই ছবিটি।

আরও পড়ুন : Dhadak 2: তৃপ্তি-সিদ্ধান্তকে জুটি করে ‘ধড়ক ২’ উপহার দেবেন করণ

কে এই Palwankar Baloo?

পালওয়ানকার বালু দলিত সম্প্রদায়ের এক ব্যক্তি। পুনের ক্রিকেট ক্লাবে গ্রাউন্ড ম্যান হিসেবে তিনি তাঁর সফর শুরু করেন। ১৮৯৬ সালে Hindu Gymkhana-র হয়ে খেলার সুযোগ পান তিনি। রামচন্দ্র গুহর বইতে পালওয়ানকারের সফরের চড়াই-উতরাই তুলে ধরা হয়েছে।

উল্লেখ্য, এর আগে ‘ময়দান’ ছবিতে দেখা গিয়েছিল অজয় দেবগণকে, যা কিংবদন্তি ফুটবলার Syed Abdul Rahim-এর বায়োপিক। এছাড়া অজয়কে শয়তান ছবিতেও অন্যতম প্রধান একটি চরিত্রে দেখা যায়। যেখানে সহ-অভিনেতা হিসেবে ছিলেন জ্যোতিকা এবং মাধবন। রোহিত শেট্টির ‘Singham Again’ ছবিতেও কাজ করছেন অজয়। চলতি বছরের ১৫ অগাস্ট মুক্তি পেতে পারে এই ছবিটি।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular