Saturday, June 15, 2024
HomeBreakingPM Modi Meditation : মোদীর ৪৫ ঘণ্টার ধ্যানের সময় ডায়েট প্ল্যান কী...

PM Modi Meditation : মোদীর ৪৫ ঘণ্টার ধ্যানের সময় ডায়েট প্ল্যান কী জানেন?

লোকসভা নির্বাচনের প্রচার সদ্য শেষ হয়েছে। আর প্রচার পর্ব শেষে ধ্যানে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজনীতি, নির্বাচন, এমনই সবকিছু থেকে একটানা ৪৫ ঘণ্টা বিরতি নিয়ে পুরো সময়টাতেই ধ্যানে (PM Modi Meditation) মগ্ন থাকবেন। এসময়টা তিনি মৌনব্রতও পালন করবেন বলে জানা গিয়েছে।

কী জানা যাচ্ছে?

জানা যাচ্ছে, বৃহস্পতিবার তামিলনাড়ুর কন্যাকুমারীতে পৌঁছে প্রধানমন্ত্রী প্রথমে যান ভগবতী আম্মান মন্দিরে। রীতি মেনে সাদা ধুতি ও শাল গায়ে জড়িয়ে প্রধানমন্ত্রী গর্ভগৃহে যান। সেখানে বিশেষ আরতি করেন। এরপরই সন্ধে ৬টা ৪৫ মিনিট নাগাদ ধ্যানে (PM Modi Meditation) বসেন তিনি। যে জায়গাকে বিশ্ব চেনে ধ্যান মণ্ডপম নামে, সেখানেই ১৩১ বছর আগে ধ্যানে বসেছিলেন স্বামী বিবেকানন্দ। ১ জুন সন্ধ্যায়, সপ্তম তথা শেষ দফার ভোটপর্ব মেটার পরই ধ্যান কক্ষ থেকে বের হবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী ডায়েট প্ল্যান

সূত্রের খবর, এই সময় সম্পূর্ণ তরল ডায়েটে (diet plan) থাকবেন মোদী। শুধুমাত্র নারকেল জল, আঙুরের জুস এবং অন্যান্য পানীয় গ্রহণ করবেন। কোনও খাবার খাবেন না তিনি।

নিরাপত্তা ব্যবস্থা

জানা যাচ্ছে, সাগরের মাঝখানে অবস্থিত স্মৃতিসৌধে প্রধানমন্ত্রী মোদীর ৪৫ ঘণ্টা থাকার জন্য (PM Modi Meditation) কড়া নিরাপত্তাসহ সব ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার জন্য প্রায় ২,০০০পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে। এছাড়া, ভারতীয় কোস্ট গার্ড এবং ভারতীয় নৌবাহিনী কঠোর নজরদারিও রয়েছে এখানে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular