Tuesday, June 18, 2024
HomeBreakingISIS : গুজরাট এটিএস-এর বড়সড় সাফল্য, ধরা পড়ল ৪ আইএসআইএস জঙ্গি

ISIS : গুজরাট এটিএস-এর বড়সড় সাফল্য, ধরা পড়ল ৪ আইএসআইএস জঙ্গি

ফের বড়সড় সাফল্য পেল গুজরাট এটিএস। আমেদাবাদ বিমানবন্দর থেকে চার জন সন্দেহভাজন আইএসআইএস (ISIS) জঙ্গিকে গ্রেফতার করল গুজরাটের সন্ত্রাস দমন শাখা (ATS)। জানা গিয়েছে, এই চারজনই শ্রীলঙ্কার বাসিন্দা। এটিএস আধিকারিক সূত্রের খবর অনুযায়ী, মহম্মদ নুসরত, মহম্মদ নুফরান, মহম্মদ ফারিস এবং মহম্মদ রাজদিন, এই চারজনই নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠনের সদস্য।

কী জানা গিয়েছে?

গুজরাটের ডিজিপি বিকাশ সাহায় জানান, ভারতে নাশকতার উদ্দেশ্যে তারা এসেছিল বলে খবর পাওয়া যায়। ISIS মতাদর্শে বিশ্বাসী এই চারজন দেশে নাশকতার ছক কষেছিল। বিমানে করে তারা চেন্নাই থেকে আমেদাবাদে আসে। সূত্রের খবর, বিমানবন্দরে হ্যান্ডলারের জন্য অপেক্ষা করছিল চার জন। খবর পেয়েই তাদেরকে গ্রেফতার করা হয়। চার জনের ফোন থেকে এনক্রিপটেড মেসেজ উদ্ধার হয়েছে।

আরও পড়ুন : Jammu and Kashmir : নির্বাচনী আবহে জম্মু-কাশ্মীরে বড়সড় সাফল্য সেনার, খতম ২ জঙ্গি

এর আগে, গত ২১ মার্চ Delhi-Padgha ISIS টেরর মডিউল মামলায় তিন অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিট ফাইল করে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি। NIA-এ সূত্রে খবর, এই অভিযুক্তরা হল প্রয়াগরাজের মহম্মদ রিজওয়ান আশরফ, দেরাদুনের মহম্মদ আরশাদ ওয়ারসি এবং হাজারিবাগের মহম্মদ শাহনাওয়াজ আলম। তারা দেশ-বিরোধী কার্যকলাপের প্রচারের কাজে সক্রিয়ভাবে যুক্ত ছিল বলে অভিযোগ।

NIA আরও জানায়, অভিযুক্তরা তাদের কাজের প্রসারে এবং আইএসআইএস মতাদর্শ প্রচারের কাজের জন্য অর্থও সংগ্রও করছিল। তদন্তে উঠে আসে যে, আইইডি সংক্রান্ত ডিজিটাল ফাইল তারা তাদের কনট্যাক্টস-এর হাতেও তুলে দিচ্ছিল।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular