Sunday, May 19, 2024
HomeRoger FedererFederer support Ukraine school kids ইউক্রেনীয় শিশুদের জন্য  রজার ফেডেরার মানবিক...

Federer support Ukraine school kids ইউক্রেনীয় শিশুদের জন্য  রজার ফেডেরার মানবিক উদ্যোগ নিলেন

 

Federer support Ukraine school kids
সাম‍্যজিৎ ঘোষ,ইন্ডিয়া নিউজ বাংলা,কলকাতা: 

টেনিসের কিংবদন্তি তিনি। এবার তার প্রাণ কেঁদে উঠল স্কুলছুট ইউক্রেনীয় শিশুদের জন্য। সেই শিশু যারা যুদ্ধের জন্য স্কুলে যেতে পারছেনা। যাদের ভবিষ্যৎ অন্ধকার। তাদের জন্য এগিয়ে এলেন রজার ফেডেরার। ইউক্রেনীয় শিশুদের জন্য  রজার ফেডেরার মানবিক উদ্যোগ নিলেন।

রজার ফেডেরার ফাউন্ডেশন এর উদ্যোগ
২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন ফেডেরার বলেছেন যে তিনি ইউক্রেনীয় শিশুদের “শিক্ষার সুযোগ” করে দেওয়ার চেষ্টা করে, এই “অত্যন্ত আঘাতমূলক অভিজ্ঞতা” মোকাবেলায় সহায়তা করবেন।
মর্মান্তিক ছবি, স্কুল বন্ধ হয়ে যাওয়ায় ইউক্রেনীয় শিশুরা যুদ্ধের জন্য তৈরি হচ্ছে

Federer support Ukraine school kids

একজন “হৃদয় ভগ্ন” এবং “আতঙ্কিত” রজার ফেডেরার তার ফাউন্ডেশনের মাধ্যমে $500000 (৫ লক্ষ ডলার) অনুদান দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি টুইট করে লিখেছেন “ইউক্রেনীয় শিশুদের জন্য অব্যাহত স্কুলে প্রবেশাধিকার প্রতিষ্ঠা করার জন্য”, যারা রাশিয়ান আক্রমণের জন্য কষ্টের সম্মুখীন হয়েছে৷

ইউক্রেনে ধ্বংসাবশেষ

“আমার পরিবার এবং আমি ইউক্রেনের ছবি দেখে আতঙ্কিত হয়েছি এবং নিরপরাধ মানুষদের জন্য যারা এত ভয়ঙ্করভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের জন্য হৃদয় ভেঙে পড়েছে। আমরা শান্তির পক্ষে দাঁড়িয়েছি,” বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড় টুইট করেছেন।

ফেডেরার আরো বলেছেন আমরা ইউক্রেনের শিশুদের যাদের যত্নের প্রয়োজন তাদের সহায়তা প্রদান করব। প্রায় ৬ মিলিয়ন ইউক্রেনীয় শিশু বর্তমানে স্কুলের বাইরে রয়েছে এবং আমরা জানি যে শিক্ষার সুবিধা প্রদানের জন্য এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সময় এবং এই অত্যন্ত বেদনাদায়ক অভিজ্ঞতা মোকাবিলায় তাদের সমর্থন করতে চাই৷

রজার ফেডেরার আফ্রিকার মালাওয়িতে শিশুদের সঙ্গে

ফেডেরার তার বিবৃতিতে আরও বলেছেন, “রজার ফেডেরার ফাউন্ডেশনের মাধ্যমে আমরা “ওয়ার চাইল্ড হল্যান্ডকে” $500000 অনুদান দিয়ে ইউক্রেনীয় শিশুদের জন্য  স্কুলে প্রবেশাধিকার এবং পড়াশোনা অব্যাহত রাখতে সহায়তা করব।”

Federer support Ukraine school kids

রজার ফেডেরার, তাঁর ফাউন্ডেশনের মাধ্যমে বিভিন্ন দেশে, বিশেষ করে আফ্রিকায় শিশুদের শিক্ষার ব্যবস্থা করেন। তাঁর এই নতুন উদ্যোগ নিঃসন্দেহে তার আরো মহানুভবতার পরিচয় আবারো দেখিয়ে দিল।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular