Tuesday, September 17, 2024
HomeWILDLIFELarge Indian civet rescued at Balurghat গন্ধগোকুল উদ্ধার বালুরঘাটে

Large Indian civet rescued at Balurghat গন্ধগোকুল উদ্ধার বালুরঘাটে

পীযূষ সরকার, দক্ষিণ দিনাজপুর, ইন্ডিয়া নিউজ বাংলা : মুরগি খেতে গিয়ে খামারে ধরা পড়ল একটি গন্ধগোকুল। রবিবার গভীর রাতে দক্ষিণ দিনাজপুর জেলার হিলির একটি মুরগির খামারে বিরল প্রজাতির এই গন্ধগোকুলটি নজরে আসে। বিষয়টি নজরে আসতেই খবর দেওয়া হয় বালুরঘাট পৌরসভার কর্মী তথা পশুপ্রেমী কুন্তল মালাকারকে। এরপর গন্ধগোকুলটিকে হিলি থেকে উদ্ধার করে সোমবার দুপুরে বালুরঘাট বন দফতরের হাতে তুলে দেওয়া হয়। আগামীকাল ওই গন্ধগোকুলটিকে রায়গঞ্জের কুলিক ফরেস্টে ছেড়ে দেওয়া হবে বলে বালুরঘাট বন দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে।

গন্ধগোকুল উদ্ধার বালুরঘাটে Large Indian civet rescued at Balurghat 

আরও পড়ুন : Police-Protesters Chaos in Cooch Behar অভিযুক্তকে গ্রেফতার না করায় রণক্ষেত্র কোচবিহার, নিয়ন্ত্রণে আনতে পুলিশের লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস

জানা গেছে, প্রথমে স্থানীয়রা ভেবেছিল মুরগি খেতেই শিয়াল খামারে ঢুকেছে। শিয়াল ভেবেই প্রথমে ওই পশুটিকে আটকে রাখেন স্থানীয়রা। পরে ভালো করে দেখে বোঝা যায় আটক পশুটি শিয়াল নয়। এরপরই খবর দেওয়া হয় বালুরঘাট বন দফতর ও পৌরসভাকে। ঘটনাস্থলে পৌরসভার কর্মীরা এলে স্থানীয়রা জানান আটক পশুটি শিয়াল নয়, গন্ধগোকুল। অনেকটা শিয়ালের মতোই দেখতে। পরে খাঁচা করে গন্ধগোকুলটিকে উদ্ধার করে আজ বন দফতরের হাতে তুলে দেওয়া হয়। এ বিষয়ে বালুরঘাট পৌরসভার কর্মী তথা পশুপ্রেমী কুন্তল মালাকার জানিয়েছে, বিরল প্রজাতির এই গন্ধগোকুলটিকে উদ্ধার করে রায়গঞ্জ কুলিক ফরেস্টে নিয়ে হবে।

—–
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular