Monday, May 20, 2024
Homekolkataউপনির্বাচনের আগেই জলপাইগুড়ি জেলার ধূপগুড়িতে বড়সড় রাজনৈতিক পরিবর্তন। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ...

উপনির্বাচনের আগেই জলপাইগুড়ি জেলার ধূপগুড়িতে বড়সড় রাজনৈতিক পরিবর্তন। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন এলাকার প্রাক্তন বিধায়ক মিতালী রায়।

সামনেই ধূপগুড়ির উপনির্বাচন। গতকাল সেখানে প্রচারে গেছিলেন তৃণমূলের শীর্ষ নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর ২৪ ঘণ্টায় তার রেশ কাটতে না কাটতেই শাসকদলে বড়সড় ধাক্কা। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন বিধায়ক মিতালী রায়। আজ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগদান করেন মিতালী। ধূপগুড়ি উপনির্বাচনের আগে তৃণমূলের প্রাক্তন বিধায়ককে দলে টানতে পারাটা নিজেদের সড়সড় সাফল্য হিসেবেই মনে করছে বিজেপি। ২০১৬ থেকে ২০২১ সাল পর্যন্ত ধূপগুড়িতে তৃণমূলের বিধায়ক ছিলেন মিতালী রায়।

আগামী ৫ সেপ্টেম্বর মঙ্গলবার জলপাইগুড়ির ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। তার প্রেক্ষিতে শনিবার ধূপগুড়ির ফণীর মাঠে তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়ের সমর্থনে জনসভা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সভা থেকে ধূপগুড়ির উন্নয়ন নিয়ে একাধিক প্রতিশ্রুতি দেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। একদিকে যেমন ধূপগুড়িতে হাসপাতাল তৈরির প্রতিশ্রুতি দেন তিনি, অন্যদিকে আগামী ৩১শে ডিসেম্বরের মধ্যে ধূপগুড়িকে পৃথক মহকুমা তৈরির আশ্বাস দিয়েছেন এই তৃণমূল নেতা। কিন্তু অভিষেকের সভার রেশ কাটতে না কাটতেই ভাঙন ধরল শাসকদলে।

ওই সভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়  জানিয়ে দেন, পঞ্চায়েতে জয়ী তৃণমূল প্রার্থী, প্রধান-উপপ্রধানরা যদি মানুষের কাজ না করেন, তাঁদের সরিয়ে দেওয়া হবে। অভিষেক বলেন, ‘নবজোয়ারের সময় বলে গিয়েছিলাম, যাঁরা প্রধান-উপপ্রধান হয়েছেন, ভাববেন না যে আগামী পাঁচ বছর যা ইচ্ছা তাই করবেন। আমি প্রত্যেক ৩ মাস অন্তর পর্যালোচনা করব, খবর নেব। আবার যদি কেউ ভালো কাজ করে, তাঁর পদের মেয়াদ বাড়বে। আর যদি কেউ খারাপ কাজ করেন বা মানুষের সঙ্গে দুর্ব্যবহার করেন তাঁকে দল থেকে বহিষ্কার করা হবে।’ এমনকী প্রশাসনিক স্তরে ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেন তিনি।

তবে অভিষেকের সভার ঠিক পরেই তৃণমূল শিবিরে এই ভাঙন বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। কারণ গতকাল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভাতেও ছিলেন মিতালী। গত পরশু তৃণমূলের হয়ে প্রচার কর্মসূচিতেও যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু তারপরেই বদলে গেল ছবিটা। এদিন সকালেই বিজেপির পতাকা হাতে তুলে নেন তিনি। গত বিধানসভা ভোটেও প্রতিদ্বন্দ্বিতা করেন মিতালী। কিন্তু নির্বাচনে পরাজিত হন। সূত্রের খবর, তারপর থেকেই দলের তরফে আর তাঁর সঙ্গে কোনওরকম যোগাযোগ রাখা হয়নি বলে অভিযোগ। এমনকী এই উপনির্বাচনেও তাঁকে টিকিট দেওয়া হয়নি। আর এবার দেখা গেল শিবির বদল করলেন মিতালী।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular