Wednesday, September 18, 2024
Homeরাজ্যWest Bengal Weather: নিম্নচাপের শক্তি বাড়ল নাকি কমল? কেমন থাকবে আবহাওয়া?

West Bengal Weather: নিম্নচাপের শক্তি বাড়ল নাকি কমল? কেমন থাকবে আবহাওয়া?

ফের বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস। জানা গিয়েছে, বুধবার ও বৃহস্পতিবার দিনভর মেঘলা আকাশ, বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে জেলায় জেলায়।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বঙ্গোপসাগরে যে অতি গভীর নিম্নচাপটি তৈরি হয়েছিল সেটি ওড়িশায় পুরীর কাছাকাছি জায়গায় এসে স্থলভাগে প্রবেশ করে রাতারাতি শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এখন ওড়িশা ও ছত্তিসগঢ় সংলগ্ন এলাকায় অবস্থান করছে নিম্নচাপটি।

আরও পড়ুন: RG Kar News: ‘এক মাস হয়ে গেল, এ বার পুজোয় ফিরুন’, আন্দোলন ভুলে উৎসবে ফিরতে বললেন Mamata

দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, ১৬ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার দক্ষিণের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। এছাড়া পশ্চিম মেদিনীপুরে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷

কোন কোন জেলায় ভারী বৃষ্টি হতে পারে?

বুধবার দুই ২৪ পরগনার কিছু জায়গায়, পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার দুই বর্ধমান, মুর্শিদাবাদ, নদিয়ার কোথাও কোথাও এবং উত্তর ২৪ পরগনায় ভারী বৃষ্টি হতে পারে। শুক্রবার বীরভূম এবং মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

জানা গিয়েছে, মঙ্গলবার থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারের কিছু কিছু স্থানে ভারী বৃষ্টি হতে পারে।

 

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular