Sunday, September 8, 2024
HomeMunicipal PollsTaherpur: Political storm তাহেরপুর পৌরসভার ফলাফল নিয়ে শাসক-বিরোধী তরজা তুঙ্গে

Taherpur: Political storm তাহেরপুর পৌরসভার ফলাফল নিয়ে শাসক-বিরোধী তরজা তুঙ্গে

 

সুরজিৎ দাস, ইন্ডিয়া নিউজ বাংলা, নদিয়া: ভোটের আগের দিন মানুষকে ভয় দেখিয়ে টাকা বিলি করে কার্যত পৌরসভা দখল করেছে বামফ্রন্ট, চাঞ্চল্যকর দাবি তৃণমূলের। তৃণমূল সন্ত্রাস না তৈরি করলে আরও বেশি আসনে জয় পেতাম পাল্টা দাবি বামফ্রন্টের।

নদিয়ার তাহেরপুর পৌরসভা নিয়ে শাসক বিরোধী রাজনৈতিক তরজা তুঙ্গে। যদিও বিজেপি হারের কারণ হিসেবে নিজেদের ব্যর্থতা স্বীকার করেছে। গোটা রাজ্য জুড়ে যখন পৌরসভা ভোটের ফলাফলে সবুজ আবির উঠছে, ঠিক তখন একমাত্র পৌরসভা ভোটে নদিয়ার তাহেরপু্রে নিজেদের জায়গা ধরে রাখল বামফ্রন্ট।

 

Taherpur: Political storm

তাহেরপুর পৌরসভার ১৩ টি আসনের মধ্যে আটটি দেশ জয় লাভ করে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে লাল শিবির। তাহেরপুর পৌরসভা ভোটের ফলাফল নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। হারের কারণ হিসেবে তাহেরপুরের তৃণমূল নেতা পরিতোষ ঘোষ এর দাবি, ভোটের আগের দিন বামফ্রন্টের দুষ্কৃতী বাহিনী গোটা রাত জুড়ে তাণ্ডব চালিয়েছে তাহেরপুরে। মানুষকে ভয় দেখানোর থেকে শুরু করে টাকা বিলি করা হয়েছে। না হলে এই পৌরসভায় আমরা জয়লাভ করতাম।

যদিও তাহেরপুর সিপিআইএম নেতৃত্ব, তৃণমূলের তোলা অভিযোগ অস্বীকার করে পাল্টা দাবি করেছেন, তৃণমূল যদি সন্ত্রাস না চালাতো, ভোটের দিন ছাপ্পা বুথ দখল না করতো, তাহলে আরো বেশি আসন জয়লাভ করে আমরা সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতাম।

অন‍্যদিকে তাহেরপুরের বিজেপি তাদের ব্যর্থতার দায় স্বীকার করেছে। তাদের দাবি সাংগঠনিকভাবে দুর্বল ও তার কারণেই তারা তাহিরপুরে দাগ ফোটাতে পারেনি। সব মিলিয়ে তাহিরপুরের ফলাফল নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে।

Published by Samyajit Ghosh

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular