Wednesday, July 24, 2024
HomeINDIAN FESTIVALSri Chaitanya birth anniversary  শ্রীচৈতন্য মহাপ্রভুর ৫৩৬ তম আবির্ভাব তিথি মায়াপুর ইসকন...

Sri Chaitanya birth anniversary  শ্রীচৈতন্য মহাপ্রভুর ৫৩৬ তম আবির্ভাব তিথি মায়াপুর ইসকন মন্দিরে

 

সুরজিৎ দাস, ইন্ডিয়া নিউজ বাংলা, নদিয়া: শ্রীচৈতন্য মহাপ্রভুর ৫৩৬ তম আবির্ভাব তিথি উপলক্ষে রবিবার সকাল ছটা নাগাদ মায়াপুর ইসকন মন্দির থেকে শুরু হয় ৭২ ক্রোশ নবদ্বীপ মন্ডল পরিক্রমা।

এই দিন সকালে অগণিত দেশি-বিদেশি ভক্তবৃন্দেরা মায়াপুর তারন পুর ঘাট হয়ে সুবর্ণ বিহার, হরিহর ক্ষেত্র, পঞ্চানন তলা সহ , পায়ে হেঁটে মহাপ্রভুর স্মৃতিবিজড়িত স্থান পরিদর্শন করবেন।

Sri Chaitanya birth anniversary 

এরপর পরিক্রমা ঠিক ফিরে আসবে ইসকন মন্দির প্রাঙ্গণে। নবদ্বীপ মন্ডল পরিক্রমাটি আজ থেকে শুরু হয়ে চলবে পাঁচদিনব্যাপী।

Sri Chaitanya birth anniversary 

এর আগে শনিবার, পঞ্চাশ হাজার প্রদীপ জ্বালিয়ে ইসকন মায়াপুর মন্দিরের ৫০ তম প্রতিষ্ঠা দিবস, গোল্ডেন জুবলি পালন করা হল নদিয়ার মায়াপুর ইসকন মন্দির প্রাঙ্গণে। গত ২ মার্চ থেকে ৫ ই মার্চ পর্যন্ত বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে ইসকন মন্দির প্রাঙ্গণে পালন করা হচ্ছে মন্দিরের গোলডেন জুবলির অনুষ্ঠান। পঞ্চম দিনের শেষ লগ্নে শনিবার সন্ধ্যায় মন্দির প্রাঙ্গণে ৫০০০০ প্রদীপ জ্বালিয়ে ও হাতি পরিক্রমার মধ্য দিয়ে বিশেষ এই দিনটিকে পালন করা হয়। এছাড়াও আসন্ন দোল পূর্ণিমা উপলক্ষে রবিবার ভোরে দুটি ভাগে বিভক্ত হয়ে ৭২ ক্রোশ নগর পরিক্রমার আয়োজন করা হয়েছে ইসকনের পক্ষ থেকে। এ ছাড়াও আগামী ২৪ শে ফেব্রুয়ারি থেকে ২০ শে মার্চ পর্যন্ত একাধিক ধর্মীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে শ্রী চৈতন্য দেবের ৫৩৬ তম আবির্ভাব অনুষ্ঠান পালিত হবে ইসকন মন্দির প্রাঙ্গণে।

Sri Chaitanya birth anniversary 

ইসকন মন্দিরে শ্রী চৈতন্য দেবের আবির্ভাব দিবস পালন হয়। এই মিলন উৎসবের মূল উদ্দেশ্য হল সারা বিশ্বব্যাপী ভ্রাতৃত্ববোধ জাগ্রত করা বলে জানান মায়াপুর ইসকনে মন্দিরের জনসংযোগ আধিকারিক রসিক গৌরাঙ্গ দাস মহারাজ।

 

Published by Samyajit Ghosh

 

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular