Monday, June 17, 2024
Homeরাজ্যআলিপুরদুয়ারShelter of vagabonds is in Alipurduar ডিমডিমার তীরে ‘আশিয়ানা’, আবাসিক ভবন তৈরির...

Shelter of vagabonds is in Alipurduar ডিমডিমার তীরে ‘আশিয়ানা’, আবাসিক ভবন তৈরির উদ্যোগ আলিপুরদুয়ার জেলা প্রশাসনের

অনিসা পোদ্দার, আলিপুরদুয়ার, ইন্ডিয়া নিউজ বাংলা : পথ চলাটা শুরু হয়েছিল বিভিন্ন জায়গা থেকে মানুষের পুরনো জামাকাপড় নিয়ে দরিদ্র ও ভবঘুরদের বিতরণ করা দিয়ে। পরবর্তীতে তিনি সোশ্যাল মিডিয়ায় পরিচিতি অর্জন করলে বিভিন্ন জায়গা থেকে সাহায্য পান এবং দু-তিনজন ভবঘুরেদের নিজের বাড়িতে নিয়ে এসে আশ্রয় দেন। তারপর থেকেই বাড়তে থাকে আবাসিকদের সংখ্যা। তারপরই তিনি ডিমডিমা নদীর তীরে গড়ে তোলেন এই আশ্রয়। বর্তমানে তাঁর আশ্রয়ে ১৮ জন আবাসিক রয়েছেন। একজন গাড়িচালক থেকে স্বপ্ন দেখেছিলেন এই আশ্রয়হীনদের জন্য। তার এই কাজে আজ অনেকেই এগিয়ে এসে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

ভবঘুরেদের জন্য আবাসিক ভবন তৈরির উদ্যোগ Shelter of vagabonds is in Alipurduar

আরও পড়ুন : Special outdoor service closed at Santipur Hospital করোনা সংক্রমণের জের! মঙ্গলবার থেকে বন্ধ শান্তিপুর হাসপাতালে স্পেশাল আউটডোর পরিষেবা

বীরপাড়ার ডিমডিমা নদীর তীরে সমাজসেবী সাজু তালুকদারের ‘হ্যাভেন আশ্রয় গৃহের’ আবাসিকের জন্য এবার ভবন তৈরির উদ্যোগ নিল আলিপুরদুয়ার জেলা প্রশাসন। সোমবার ভবনের ভিত্তি প্রস্তরের আবরণ উন্মোচন করেন আলিপুরদুয়ারের জেলাশাসক সুরেন্দ্র কুমার মিনা। এই ভবনটিতে দুটি হলঘর হবে এবং ভবনটির নাম হবে ‘আশিয়ানা’। মোট ১৩ লক্ষ ৬২ হাজার টাকা ব্যায়ে এই ভবনটি তৈরি করা হবে। এদিন জেলাশাসক ৬৬ ডেসিমিল জমির পাট্টার কাগজ তুলে দিলেন সাজু তালুকদারের হাতে।

——-
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular