Sunday, September 8, 2024
Homeঅন্যান্যRobot : কৃষ্ণনগরে 'রোবো অনন্যা'র টানে রেস্তোরাঁয় ভিড় ভোজনরসিকদের!

Robot : কৃষ্ণনগরে ‘রোবো অনন্যা’র টানে রেস্তোরাঁয় ভিড় ভোজনরসিকদের!

অনন্যা নামের রোবটে মজেছেন কৃষ্ণনগরের একটি নামকরা রেস্তোরাঁর সমস্ত ভোজন রসিকরা। কিচেন রুম থেকে খাবার বয়ে নিয়ে সোজা খাবার টেবিলে পৌঁছে যাচ্ছে অনন্যা। ভিড় দেখলেই থমকে যাচ্ছে সে এবং বলছে “আমি অনন্যা, খাবার নিয়ে যাচ্ছি, আমাকে রাস্তা দিন”। শুধু তাই নয় গ্রাহককে তাঁর বিশেষ দিনে খাবার বা কেক ডেলিভারি করে গাইছে গানও। আর তাই দিনের পর দিন ভিড় বেড়েই চলেছে কৃষ্ণনগরের ওই রেস্তোরাঁয়।

২০১৩ সালে তিনজন মহিলাকে নিয়ে জাতীয় সড়কের ধারে, পেট্রোল পাম্পের পিছনে শুরু হয়েছিল রেস্তোরাঁটি। গুটিগুটি পায়ে এগিয়ে ১১ বছরে একটি অভিজাত রেস্তোরাঁর সমকক্ষে পরিণত হয়েছে। কিন্তু কেন রোবটের নাম অনন্যা, জানেন কি? যখন প্রথম শুরু হয়েছিল এই রেস্তোরাঁ, তখন সেই তিনজন মহিলার মধ্যে একজনের নাম ছিল অনন্যা। যাঁর বাড়ি নদিয়ার শান্তিপুরের ফুলিয়াতে। রেস্তোরাঁর তিন মহিলার মধ্যে দু’জনেই কাজ ছেড়ে চলে যান, কিন্তু থেকে যান অনন্যা। আর তাঁর হাত ধরেই আজ এই রেস্তোরাঁ এত পরিচিতি লাভ করেছে। তাই অনন্যাকে সম্মান জানাতেই অত্যাধুনিক রোবটের নাম অনন্যা রাখা হয়েছে।

আরও পড়ুন : Oxford University : সুখবর! ভারতের সম্পদ ফেরত দিচ্ছে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়

এখনও পর্যন্ত মোট চারটি অনন্যা নামের রোবট সকাল থেকে রাত পর্যন্ত ক্রমাগত মানুষের কাছে খাবার পরিবেশন করে চলেছে। রেস্তোরাঁতে খাবার খেতে আসা সকলেই একটু ফাঁক পেলেই অনন্যার ছবি তুলে নিচ্ছেন। শিশুরা রোবট অনন্যাকে নিয়ে মজাও করছে খুব। মহিলা পরিচালিত রেস্তোরাঁয় বর্তমানে মূল আকর্ষণ অনন্যা নামের এই রোবট। তবে রেস্তোরাঁ কর্তৃপক্ষ জানাচ্ছেন এই রোবো শুধু খাবার ডেলিভারি নয় পরবর্তীতে হাউসকিপিং, ক্লিনিং সমস্ত কাজই করবে।

জানা গিয়েছে, রেস্তোরাঁ কর্তৃপক্ষের নিজেদের টেকনিক্যাল টিমের হাতে তৈরি এই রোবো এখন আলোচনার মূল কেন্দ্রবিন্দু। পরবর্তীতে এই রোবো বাণিজ্যিক ক্ষেত্রেও বিক্রয় করা হবে এই রেস্তোরাঁর পক্ষ থেকে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular