Saturday, February 24, 2024
HomekolkataOmicron is increasing, the number of coved beds in the hospital is...

Omicron is increasing, the number of coved beds in the hospital is increasing দুয়ারে ওমিক্রন, ফের হাসপাতালে বাড়ছে কোভিড বেডের সংখ্যা

Omicron is increasing, The number of coved beds in the hospital is increasing দুয়ারে ওমিক্রন, ফের হাসপাতালে বাড়ছে কোভিড বেডের সংখ্যা

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা

ওমিক্রন সংক্রমনের প্রেক্ষিতে আগামী একমাস বিশেষ সতর্কতা অবলম্বন করতে রাজ্য সরকার জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছে। আক্রান্তের সংখ্যা বাড়ছে কিনা তা দেখতে জেলায় জেলায় কোভিড টেস্ট ও কনট্যাক্ট ট্রেসিং বাড়ানোর জন্য মুখ্য সচিব হরি কৃষ্ণ দ্বিবেদী জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন।

সেই সঙ্গে করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় যেভাবে কোভিড বিধি মেনে চলার গাইডলাইন দেওয়া হয়েছিল, তা অক্ষরে অক্ষরে পালন করতে তিনি নির্দেশ দেন। আগামী মাসের গোড়া থেকে শুরু হতে চলা দুয়ারে সরকার শিবিরে সংক্রমনের আশংকা কমাতে নিয়ন্ত্রণের জন্য বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে।

রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যসচিব সম্প্রতি বিভিন্ন জেলার জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করেন। সেখানে তিনি হাসপাতালে কোভিড বেড বাড়াতে, রাস্তাঘাটে মাস্ক বাধ্যতামূলক করতে নির্দেশ দেন বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। মাস্ক না পরলেই আগের মতো কড়া ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

কোভিড টেস্ট, ট্রেসিং বাড়াতে হবে। আক্রান্তরা কতজনের সংস্পর্শে এসেছিলেন তা কনট্যাক্ট ট্রেসিং করলেই জানা যাবে। প্রয়োজন পড়লে এলাকা চিহ্নিত করে কনটেইনমেন্ট জ়োন তৈরি করা যেতে পারে বলেও পরামর্শ দিয়েছেন মুখ্যসচিব।

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular