Sunday, September 8, 2024
HomeBreakingMonsoon Forecast 2024 : আসছে বর্ষা, কী বলছে হাওয়া অফিস?

Monsoon Forecast 2024 : আসছে বর্ষা, কী বলছে হাওয়া অফিস?

একটানা গরম, দাবদাহে বাংলা থেকে উত্তরপ্রদেশ, রাজধানী দিল্লি, রাজস্থান, দেশের বিভিন্ন প্রান্তের মানুষের কার্যত নাভিশ্বাস ওঠার মতো পরিস্থিতি। এই অস্বস্তির মধ্যেই কিছুদিন ঝড়-জলে বাংলার মাটি, বাংলার মানুষ ভিজলেও, ফের একই অবস্থা ফিরে এসেছে। কবে বিদায় নেবে গরম, সেই প্রশ্নই এখন রাজ্যবাসীর মনে। আর এরইমধ্যে সুখবর (Monsoon Forecast 2024) দিল মৌসম ভবন।

কী জানাল আলিপুর হাওয়া অফিস এবং মৌসম ভবন?

আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর অনুকূল পরিস্থিতিতে আগামী ২৪ ঘন্টার মধ্যে কেরলে পৌঁছে যাবে মৌসুমী বায়ু। লাক্ষাদ্বীপ, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর, মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর-পূর্ব বঙ্গোপসাগর অতিক্রম করে উত্তর-পূর্ব ভারতের রাজ্যে ঢুকবে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু।

অন্যদিকে আবার, অসম, উত্তরপ্রদেশ এবং পশ্চিম-মধ্য আরব সাগরে ঘূর্ণাবর্ত রয়েছে। এর অক্ষরেখা উত্তরপ্রদেশ থেকে বাংলাদেশ পর্যন্ত গিয়েছে। এর ফলে উত্তরবঙ্গে শুরু হয়েছে ঝড়বৃষ্টি (Monsoon Forecast 2024)। এই ঘূর্ণাবর্তের বিষয়ে জানিয়েছে মৌসম ভবনও।

আরও পড়ুন : Rajasthan Death : হিটস্ট্রোক প্রাণ কাড়ল ৫ জনের, সতর্কবার্তা মৌসম ভবনের

আগামী মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টি হলেও অস্বস্তিকর গরম এখনই কাটবে না বলেই জানা গিয়েছে। জলীয় বাষ্প থাকায় বেলার দিকে অস্বস্তি আরও বাড়তে পারে।

এদিকে মৌসম ভবন জানিয়েছে, আজ বুধবার কেরলে বর্ষা (Monsoon Forecast 2024) প্রবেশ করবে। অসমের ঘূর্ণাবর্তের জেরে বাংলার বেশ কিছু জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কিছুদিন। বৃষ্টির পরিমাণ বাড়তে পারে দক্ষিণবঙ্গে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular