Wednesday, June 19, 2024
HomeBreakingOdisha Fire : পুরীর জগন্নাথ দেবের চন্দন যাত্রায় হঠাৎ বিস্ফোরণ, অগ্নিদগ্ধ কমপক্ষে...

Odisha Fire : পুরীর জগন্নাথ দেবের চন্দন যাত্রায় হঠাৎ বিস্ফোরণ, অগ্নিদগ্ধ কমপক্ষে ২৩

একদিকে যখন লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে সরগরম গোটা দেশ, সে সময় ওড়িশাতে ঘটে গেল এক ভয়াবহ দুর্ঘটনা। পুরীতে জগন্নাথ দেবের চন্দন যাত্রায় বাজির স্তূপে বিস্ফোরণের (Odisha Fire) কারণে প্রাণ গেল একজনের। আহত অনেকে। ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।

কী ঘটেছে?

সূত্রের খবর, জগন্নাথ দেবের চন্দন যাত্রা উপলক্ষে পুরীর নরেন্দ্র পুষ্করিণী এলাকায় একত্রিত হয়েছিলেন বহু পুণ্যার্থী। বাজি পুড়িয়ে আনন্দ উপভোগ করছিলেন তাঁরা। মজুত করে রাখা হয়েছিল যাবতীয় বাজি। হঠাৎই বাজি পোড়ানোর সময় তার থেকে আগুনের ফুলকি ওই মজুত করা বাজিতে এসে লাগে (Odisha Fire) এবং সেগুলি ফাটতে শুরু করে।

আরও পড়ুন : Delhi Fire Service : প্রতিদিন প্রায় ২০০ ফোন কল দমকল বিভাগে! গরমে এ কী অবস্থা!

এই ঘটনায় কমপক্ষে ২৫ জন আহত হয়েছে বলে জানা গিয়েছে। তাদের সকলকেই উদ্ধার করে জেলার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা। একজনের মৃত্যুর খবরও পাওয়া গিয়েছে।

কী বলেছেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক?

এই ঘটনায় (Odisha Fire) শোকপ্রকাশ করেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। আহতরা যাতে সঠিক চিকিৎসা পান, সেই বিষয়টি দেখার জন্য আধিকারিকদের নির্দেশ দেন তিনি। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে চিকিৎসার খরচ বহন করা হবে বলে জানান পট্টনায়েক।

শোকপ্রকাশ করেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তিনি এক্স হ্যান্ডেলে একটি পোস্টে লেখেন- ‘Puri Chandan Yatra চলাকালীন Narendra Pushkarini Devighat-এ দুর্ঘটনায় বহু মানুষ আহত হয়েছেন, যা দুঃখজনক। ভগবানের কৃপায় আহতরা চিকিৎসার পর দ্রুত সুস্থ হয়ে বাড়ি ফিরবেন, এটাই কামনা করি।’

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular