Tuesday, September 17, 2024
Homeরাজ্যদক্ষিণ ২৪ পরগণাMadhyamik Examination 2022 অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চেষ্টায় অ্যাডমিট কার্ড পেয়ে মাধ্যমিকে বসল মির্জানা...

Madhyamik Examination 2022 অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চেষ্টায় অ্যাডমিট কার্ড পেয়ে মাধ্যমিকে বসল মির্জানা খাতুন

শম্ভুনাথ মণ্ডল, দক্ষিণ ২৪ পরগনা, ইন্ডিয়া নিউজ বাংলা : Madhyamik Examination 2022 জীবনের  সবচেয়ে বড় পরীক্ষা মাধ্যমিকে বসতে না পারার আশঙ্কায় আত্মহত্যার পথ বেছে নিয়েছিল এক মাধ্যমিক পরীক্ষার্থী। পরিবারের তৎপরতায় প্রাণে বাঁচল ওই মাধ্যমিক পরীক্ষার্থী। দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার ১ নম্বর ব্লকের বাসুলডাঙা এলাকার সেই মাধ্যমিক পরীক্ষার্থীর নাম মির্জানা খাতুন।

ডায়মন্ড হারবার গার্লস স্কুলের ছাত্রী মির্জানা। স্কুলে মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট আনতে গেলে স্কুল কর্তৃপক্ষ জানায় তার অ্যাডমিট আসেনি। কারণ হিসেবে জানায় ফর্ম ফিলাপ করেনি মির্জানা। এরপর থেকে বারেবারে স্কুল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলেও পরিবারের পক্ষ থেকে অভিযোগ কোনও সাহায্য সহযোগিতা করেনি স্কুল। অন্যদিকে ছাত্রীকে মুচলেখা লিখে নেওয়া হয় যে বিষয়টি কাউকে না জানানোর জন্য। আর সেই মানসিক অবসাদে গতকাল রাতে আত্মহত্যা পথ বেছে নিয়েছিল ওই ছাত্রী। তাঁর দাবি, কেন স্কুল কর্তৃপক্ষ তাঁকে জানাল না তাঁর সই হয়নি? কেন অ্যাডমিট না পাওয়াতে বারেবারে যোগাযোগ করলে মুখ ফিরিয়ে নিয়েছে স্কুল কর্তৃপক্ষ? হতদরিদ্র পরিবারের মেয়ে মির্জানার বাবা ছোট মণ্ডল রাজমিস্ত্রির কাজ করেন। অত্যন্ত কষ্ট করে মেয়ের লেখাপড়া খরচ চালান।

জীবনের প্রথম বড় পরীক্ষায় স্কুলের পক্ষ থেকে এমন সিদ্ধান্তে বড় বাধা হয়ে দাঁড়িয়েছিল মির্জনার কাছে। তবুও সরকারের কাছে পরিবারের তরফে আবেদন জানানো হয়, যদি কোনওভাবে পরীক্ষার ব্যবস্থা করে দেওয়া হয়? সেই আবেদনে সাড়া দিয়ে অবশেষে পরীক্ষায় বসতে চলেছে অ্যাডমিট না পাওয়া ডায়মন্ড হারবার গার্লস হাই স্কুলের ছাত্রী মির্জানা খাতুন।

 

ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর উদ্যোগে মধ্যশিক্ষা পর্ষদ ওই ছাত্রীটির অ্যাডমিট পাঠিয়ে দেওয়ার ব্যবস্থা করলেন ডায়মন্ড হারবার গার্লস হাই স্কুলে।  রাত আটটা নাগাদ ডায়মন্ড হারবার মহকুমা শাসক সুকান্ত সাহা ও মহকুমা পুলিশ আধিকারিক মিথুন কুমার দে মির্জানা খাতুন ও তাঁর বাবাকে সঙ্গে নিয়ে ডায়মন্ড হারবার গার্লস হাই স্কুলে আসেন। ডায়মন্ড হারবার গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষিকা মানসী মণ্ডলের হাত থেকে অ্যাডমিড নিয়ে প্রশাসনিক আধিকারিরা ওই ছাত্রীর হাতে তুলে দেন। মির্জানা ও তাঁর পরিবারের মুখে ফুটল হাসি। আজ অন্য মাধ্যমিক পরীক্ষার্থীদের মতোই পরীক্ষায় বসল মির্জানা খাতুন।

Madhyamik Examination 2022

আরও পড়ুন : Suicidal lover at Bongaon অন্তঃসত্ত্বা হয়ে পড়ে প্রেমিককে বিয়ের প্রস্তাব! আত্মঘাতী প্রেমিকা

———–
Published by Subhasish Mandal  

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular