Saturday, February 24, 2024
Homeরাজ্যদক্ষিণ ২৪ পরগণাKultali's Tiger released in Sundarbans জঙ্গলে ছাড়া হল রয়্যাল বেঙ্গল টাইগারকে, আপাতত...

Kultali’s Tiger released in Sundarbans জঙ্গলে ছাড়া হল রয়্যাল বেঙ্গল টাইগারকে, আপাতত ইতি কুলতলির বাঘ-রহস‌্য

শম্ভুনাথ মণ্ডল, দক্ষিণ ২৪ পরগনা, ইন্ডিয়া নিউজ বাংলা : কুলতলি থেকে ধরা পড়া বাঘটিকে চিকিৎসার পর আজ সুন্দরবনের জঙ্গলে ছেড়ে দেওয়া হল। এদিন বনকর্মীরা ট্রেলার করে জঙ্গলের কাছে এনে রয়্যাল বেঙ্গল টাইগারটিকে ছেড়ে দেয়। নদীতে ঝাঁপ দিয়ে রীতিমতো দাদাগিরি করতে করতে গর্জন দিয়ে জঙ্গলে ঢুকে যায় দক্ষিণরায়। এর আগে টানা ৬ দিনের টানাপোড়েনে কুলতলির কেল্লা শিবপুর এলাকা লাগোয়া জঙ্গল থেকে বন দফতেরর পাতা খাঁচায় ধরা পড়ে সুন্দরবনের রয়্যাল বেঙ্গল টাইগারটি।

আরও পড়ুন : Royal Bengal Tiger was caught in Kultali  ধরা পড়ল রয়্যাল বেঙ্গল টাইগার, কুলতলিতে ৬ দিনের আতঙ্কের যবনিকা পতন

Kultali’s Tiger released in Sundarbans জঙ্গলে ছাড়া হল রয়্যাল বেঙ্গল টাইগারকে

গত বুধবার জঙ্গল ছেড়ে মৈপীঠে ঢুকে পড়ে রয়্যাল বেঙ্গলটি। বন দফতর বাঘটিকে ধরতে এলে পালিয়ে যায়। এরপর গোটা এলাকায় ১৪৪ ধারা জারি করে এলাকাবাসীকে সতর্ক করে বন দফতর। দক্ষিণরায়কে ধরার জন্য ৩ স্তরে নাইলনের জাল দিয়ে ঘিরে ফেলা হয় এলাকা। জঙ্গলেই গাছের মধ্যে উঠে বন্দুক হাতে দিনরাত এক করে ফেলেন বনকর্মীরা। বাঘকে ফাঁদে ফেলার জন্য ২টি খাঁচা পাতা হয়েছিল। এমনকী বাঘের গতিবিধি নজরে রাখার জন্য ওড়ানো হয়েছিল ড্রোন ক্যামেরাও। পাশাপাশি আনা হয় দমকলবাহিনীকেও। অবশেষে দীর্ঘ প্রচেষ্টার পর গাছের উপর থেকে বাঘ দেখতে পেয়ে ২টি ঘুমপাড়ানি গুলি ছোড়ে বনকর্মীরা। গুলি গিয়ে লাগে বাঘটির পায়ে। দীর্ঘ প্রচেষ্টার পর খাঁচাবন্দি করা হয় গত ৬ দিন লোকালয়ে দাপিয়ে বেড়া বাঘটিকে। আজ বন দফতর দীর্ঘ চিকিৎসার পর বাঘটিকে সুন্দরবনের জঙ্গলে ফেরত পাঠাল।

————–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular