Wednesday, July 24, 2024
HomeBreakingBengal Train Accident : কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা, আহত বহু

Bengal Train Accident : কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা, আহত বহু

বড়সড় দুর্ঘটনার খবর দিয়ে শুরু হল সপ্তাহ! শিয়ালদহের দিকে যাওয়ার পথে দুর্ঘটনার (Bengal Train Accident) কবলে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। মালগাড়ির ধাক্কায় ট্রেনের পিছন দিকের দু’টি কামরা লাইনচ্যুত হয়েছে বলে জানা গিয়েছে। বহু যাত্রী আহত হয়েছেন। জোরকদমে চলছে উদ্ধারকাজ।

কী জানা যাচ্ছে?

জানা গিয়েছে, নিউ জলপাইগুড়ি স্টেশনের আগে রাঙাপানিতে ঘটে দুর্ঘটনাটি। সোমবার সকাল পৌনে ৯টা নাগাদ শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছনে ধাক্কা (Bengal Train Accident) মারে একটি মালগাড়ি। সংঘর্ষের তীব্রতায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছনের দু’টি কামরা লাইনচ্যুত হয়ে পাশে ছিটকে পড়ে। বহু যাত্রী আহত হয়।

আরও পড়ুন : Sikkim : শুরু হল সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধারকাজ

উদ্ধারকাজে সকলে এগিয়ে এলেও শিলিগুড়িতে সকাল থেকে মুষলধারে বৃষ্টি চলছে। তাই উদ্ধারকাজ কিছুটা হলেও ব্যাহত হচ্ছে। জানা যাচ্ছে, কলকাতা থেকে শিলিগুড়ির সঙ্গে রেল (Bengal Train Accident) যোগাযোগের প্রধান লাইন এটাই। তাই দূরপাল্লার ট্রেন চলাচল সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে।

এই ট্রেন দুর্ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এক্স হ্যান্ডেলে দুঃখ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, ‘এই মাত্র দার্জিলিঙের ফাঁসিদেওয়া এলাকায় ট্রেন দুর্ঘটনার খবর পেলাম। বিশদে এখনও জানতে পারিনি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ি ধাক্কা মেরেছে শুনেছি। জেলাশাসক, এসপি, চিকিৎসক এবং অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছেছে। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু হয়েছে।’

প্রসঙ্গত, কতজন আটকে রয়েছেন, বা কেউ প্রাণ হারিয়েছেন কিনা তা এখনও স্পষ্ট নয়। সিগন্যাল সিস্টেমের গাফিলতি নাকি এই দুর্ঘটনার (Bengal Train Accident) পিছনে রয়েছে অন্য কোন কারণ, তার তদন্তে নেমেছে রেল কর্তৃপক্ষ।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular