Wednesday, July 24, 2024
Homeরাজ্যনদিয়াHospital security guards on hunger strike in Nadia হাসপাতাল নিরাপত্তারক্ষীদের অনশনের তিনদিন,...

Hospital security guards on hunger strike in Nadia হাসপাতাল নিরাপত্তারক্ষীদের অনশনের তিনদিন, নদিয়ায় অসুস্থ একাধিক অনশনকারী

সুরজিৎ দাস, নদিয়া, ইন্ডিয়া নিউজ বাংলা : টানা তিন দিন অনশন মঞ্চে থাকার ফলে এবার গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি একাধিক অনশনকারী। নদিয়ার কৃষ্ণনগর কোতোয়ালি থানার সদর হাসপাতালের ঘটনা।

উল্লেখ্য কৃষ্ণনগর সদর হাসপাতাল এবং শক্তিনগর জেলা হাসপাতালে একাধিক নিরাপত্তারক্ষী কর্মীরা টানা আট মাস কাজ করছেন। অভিযোগ টানা আট মাস ধরে তাঁদের বেতন বন্ধ রয়েছে। একাধিকবার লিখিতভাবে দুই হাসপাতালের সুপারকে এ বিষয়ে জানানো হয়েছে। হাসপাতালে তরফ থেকে বারবার আশ্বাস দেওয়া হয়েছে যত দ্রুত সম্ভব বকেয়া বেতন মিটিয়ে দেওয়া হবে। কিন্তু কোভিড পরিস্থিতিতে নিজের জীবন ঝুঁকি রেখে কাজ করেও কোন টাকা পায়নি তাঁরা। এরপর জেলা স্বাস্থ্য দফতরে এবং নদিয়া জেলাশাসকের কাছে লিখিতভাবে জানিয়েছে তাঁরা। তাতেও কোনও সুরাহা হয়নি। অবশেষে তিন দিন আগে কৃষ্ণনগর সদর হাসপাতালে পাশে একটি মঞ্চ বেঁধে অনশনে বসেন নিরাপত্তারক্ষীরা। এদিন অনশনরত কয়েকজন সকালে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাঁদের দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতাল নিরাপত্তারক্ষীদের অনশনের তিনদিন, নদিয়ায় অসুস্থ একাধিক অনশনকারী Hospital security guards on hunger strike in Nadia

আরও পড়ুন : Market closed in Burdwan due to corona alert করোনা সর্তকতায় বন্ধ বাজার, বর্ধমান শহর সুনশান

এর আগে বকেয়া বেতনের দাবিতে সদর হাসপাতালের সুপারকে ঘিরে বিক্ষোভও দেখায় নিরাপত্তারক্ষীরা। যদিও সুপারের দাবি যেহেতু রাজ্য স্বাস্থ্য দফতর থেকে তাদের কোনও টাকা হাতে আসেনি সেই কারণেই টাকা দিতে পারেননি। যদিও টাকার দাবিতে এখনও অনশন করছেন নিরাপত্তারক্ষীরা। অনশনকারীদের দাবি যতক্ষণ না পর্যন্ত বকেয়া বেতন মিটিয়ে দেওয়া হচ্ছে এবং প্রতি মাসে সঠিকভাবে মজুরি পাওয়া যায় সে বিষয়ে স্বাস্থ্য দফতর থেকে আশ্বাস দেয়া হচ্ছে ততক্ষণ এই অনশন চালিয়ে যাবে। যদিও এ বিষয়ে স্বাস্থ্য দফতরের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

——-
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular