Monday, June 17, 2024
HomeউৎসবHigh court verdict on Gangasagar fair গঙ্গাসাগর মেলা নিয়ে হাইকোর্টের রায়

High court verdict on Gangasagar fair গঙ্গাসাগর মেলা নিয়ে হাইকোর্টের রায়

High court verdict on Gangasagar fair শর্ত সাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি কোর্টের

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা :   শর্ত সাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি দিলো কলকাতা হাইকোর্ট।     করোনা বিধি মেনে শর্তসাপক্ষে মেলা করার অনুমতি দিয়েছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। মেলায় করোনা বিধি যাতে সঠিক ভাবে মানা হয় তার জন্য হাইকোর্টের তরফ থেকে একটি ৩ সদস্যের কমিটি গঠন করে দেওয়া হয়েছে। মুখ্যসচিবের নেতৃত্বে এই কমিটি কাজ করবে। এছাড়াও এই কমিটিতে থাকবেন রাজ্যের বিরোধী দলনেতা বা তাঁর তরফ থেকে কোনও প্রতিনিধি এবং মানবাধিকার কমিশনের কোনও প্রতিনিধি।মেলায় সঠিক ভাবে করোনা বিধি মানা হচ্ছে কিনা নজর রাখবে এই কমিটি।

High Court verdict on Gangasagar fair শর্ত সাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি

আজই গঙ্গাসাগর মেলা বন্ধ করার পক্ষে মত দিয়েছে বিজেপি। বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, গঙ্গাসাগর মেলা নিয়ে দ্বিচারিতা করছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী নিজে বলছেন আগামী ১৫ দিন খুব ভয়ঙ্কর।কেউ বাড়ি থেকে বার হবেন না বিনা প্রয়োজনে।আবার তিনিই বলছেন গঙ্গাসাগর মেলা উপলক্ষ্যে ইতিমধ্যে ৩০ হাজারের বেশি মানুষের সমাগম হয়েছে।

High Court verdict on Gangasagar fair গঙ্গাসাগর মেলা বন্ধ রাখার দাবি বিজেপির 

রাজ্য সরকার দাবি করছে,করোনা বিধি মেনে গঙ্গাসাগর মেলার প্রস্ততি এগোচ্ছে। কিন্তু বিজেপি বলছে, গঙ্গাসাগরে স্বাস্থ্য পরিষেবা খুবই উদ্বেগের। কারণ মাত্র ১১জন চিকৎসক রয়েছেন গঙ্গাসাগর সন্নিহিত হাসপাতালে। এবং হাসপাতালে বেডের সংখ্যাও খুব কম।এই পরিস্থিতিতে মেলা হলে বিপুল সংখ্যক লোক সমাগমের কারণে ভেঙে পড়তে পারে স্বাস্থ্য পরিষেবা।    যদিও রাজ্য সরকারের তরফ থেকে অস্থায়ী ভাবে মেলাকে কেন্দ্র করে কোভিড বেডের ব্যবস্থা করা হয়েছে।

High court verdict on Gangasagar fair কমিটির কাছে গুরুদায়িত্ব সংক্রমণ বাঁচিয়ে মেলা করা

মেলা বন্ধের আর্জি জানিয়ে জনস্বার্থ মামলা খারিজ করে শর্ত সাপেক্ষে মেলা করার নিয়ে রাজ্যের দাবিকেই মানত্যা দিল হাইকোর্ট।ধর্মীয় ভাবাবেগে যাতে কারও আঘাত না লাগে তার কারণে শর্তসাপেক্ষে এই বছর হতে চলেছে গঙ্গাসাগর মেলা। এই পরিস্থিতিতে হাইকোর্টের নির্ধারিত কমিটির কাছে এখন গুরুদায়িত্ব সংক্রমণ বাঁচিয়ে মেলা করা।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular