Tuesday, June 18, 2024
HomeBUISINESSGov Dhankhar praise Mamata Govt বিভেদ নয়, শিল্পপতিদের সামনে রাজ্যকে প্রশংসা রাজ্যপালের

Gov Dhankhar praise Mamata Govt বিভেদ নয়, শিল্পপতিদের সামনে রাজ্যকে প্রশংসা রাজ্যপালের

সাম‍্যজিৎ ঘোষ, কলকাতা ইন্ডিয়া নিউজ বাংলা  Gov Dhankhar praise Mamata Govt  পশ্চিমবঙ্গের প্রশাসন এবং রাজ্যের রাজ্যপাল, ঘটনা প্রবাহের দিকে তাকালে দেখা যাবে একেবারে দুই প্রান্তে দু’পক্ষের অবস্থান। জগদীপ ধনখড় রাজ্যের রাজ্যপাল হয়ে আসার পর থেকে বারবার আঙুল তুলেছেন সরকারের দিকে। সরকার পক্ষ এবং বাকি বিরোধী দলগুলি রাজ্যপালকে আবার বিজেপির প্রতিনিধি বলেও কটাক্ষ করে থাকে।

গত কয়েকমাসে বিধানসভা ইস্যু সহ একাধিক কারণে দূরত্ব বেড়েছে রাজ্যপাল ও সরকারের মধ্যে। তবে বুধবার বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চ থেকে রাজ্যকে নিয়ে প্রশংসা বাণীই শোনা গেল রাজ্যপাল এর বক্তৃতায়। এবং তা রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্দেশ্য করেই। যা অবাক করলেও সাধারণ মানুষ প্রশংসা করেছেন বিশ্বমঞ্চে গুণীজনদের সামনে ঠিক কাজ করেছেন এটাই বলছে। কারণ এই মঞ্চে রাজনৈতিক ভেদাভেদ ভুলে ঐক্যের বাণী শোনালেন রাজ্যপাল জাগদীপ ধনকার।

বিশ্ব বঙ্গ শিল্প সম্মেলনে ১৯ দেশের ২৫০ জন প্রতিনিধি এসেছেন। রয়েছেন গৌতম আদানি, আজিম প্রেমজি, নীরঞ্জন হীরা নন্দানি, হর্ষ নেওটিয়া, সজ্জন জিন্দল, সঞ্জীব গোয়েঙ্কারা।

সূচনায় বক্তৃতা দেন রাজ্যপাল। সরকারের প্রশংসা করে বলেন, ‘বাংলা এক যা ভাবে দেশ আগামীকাল ভাবে তা।’ সঙ্গেই বলেন, ‘ ইতিমধ্যে শিল্পে উন্নতি করেছে বাংলা। মানবসম্পদেও এগিয়ে রাজ্য। বাংলার ক্ষমতা দেশের মানচিত্র বদলে দেওয়ার।’

সফলতা কামনা করেন এই সম্মেলনের, উদ্যোগের। এমনকি সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায় এর প্রশংসা করে বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়  এর নেতৃত্বে বাংলা উন্নয়নের পথে এগিয়ে চলেছে।’ যেখানে তিনি বারবার রাজ্যের আইন শৃঙ্খলা সহ পরিবেশ পরিস্থিতি এবং মমতা জামানকে কাঠগড়ায় তোলেন সেখানে মুখ্যমন্ত্রীর প্রশস্তি যথেষ্ঠ  তাত্‍পর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। বিশ্বমঞ্চে তিনি বিভেদ ভুলে ঐক্যের বার্তা দিলেন।

Published by Samyajit Ghosh

আরো পড়ুন  Adani promise big for Bengal মমতার বাংলায় বড় বিনিয়োগের স্বপ্ন দেখালেন আদানি

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular