Tuesday, September 17, 2024
Homeরাজ্যFlood Like Situation in Ghatal : পুজোর আগে শিলাবতীর জলে ডুবল দেবের...

Flood Like Situation in Ghatal : পুজোর আগে শিলাবতীর জলে ডুবল দেবের ঘাটাল!

পুজোর মুখে ভাসল Flood Like Situation in Ghatal) পশ্চিম মেদিনীপুরের ঘাটাল! শিলাবতী নদীর জল বেড়ে যাওয়ায় বন্যা পরিস্থিতি ঘাটাল পৌর এলাকায়। জলে ডুবেছে ঘরবাড়ি, রাস্তাঘাট। নৌকা ও ডিঙি করে যাতায়াত করছেন সাংসদ দেব অধিকারীর সংসদীয় এলাকার বাসিন্দারা।

কী জানা যাচ্ছে?

জানা গিয়েছে, কয়েকদিন আগেই বাঁকুড়ার মুকুটমনিপুর জলাধার থেকে জল ছাড়া হয় যা চন্দ্রকোনা হয়ে ঘাটালের শিলাবতী নদীতে মিলেছে। পাশাপাশি কয়েক দিনের ভারী বৃষ্টির জেরেও নদীতে জলস্তর বৃদ্ধি হয়েছে। ঘাটাল পৌরসভার ৫,৯, ১০ নম্বর ওয়ার্ডে কয়েকদিন আগেই শিলাবতী নদীর জল বেড়ে বন্যা পরিস্থিতির (Flood Like Situation in Ghatal) সৃষ্টি হয়েছিল। পুজোর মুখে ফের একবার নতুন করে প্লাবিত ঘাটাল পুর এলাকা।

এদিকে বন্যার (Flood Like Situation in Ghatal) জল আরও বাড়তে পারে বলে দুশ্চিন্তায় রয়েছেন এলাকাবাসী। ঘরবাড়ি, রাস্তাঘাট জলের তলায়। খসকিরা এলাকায় শিলাবতী নদীর জলে ডুবেছে কাঠের সাঁকো। ঝুঁকি নিয়েই যাতায়াত করছেন স্থানীয়রা। সেই নৌকা-ডিঙিই এখন ভরসা হয়ে উঠেছে তাদের।

আরও পড়ুন : Gujarat Rain: প্রবল বৃষ্টিতে গুজরাটে বন্যা পরিস্থিতি, বাড়ছে মৃতের সংখ্যা

প্রসঙ্গত, প্রতিবছর জুন থেকে সেপ্টেম্বরে প্লাবিত (Flood Like Situation in Ghatal) হয় ঘাটাল। শিলাবতী, দ্বারকেশ্বর, রূপনারায়ণ তীরবর্তী এলাকা জলমগ্ন হয়ে পড়ে। তখন বাসিন্দাদের ত্রাণ শিবির বা পাকা বাড়ির ছাদে আশ্রয় নিতে হয়। এই বন্যা সমস্যায় দীর্ঘদিন ধরেই ভুগছেন ঘাটালবাসী। এই সমস্যা দূর করতেই তৈরি হয় ঘাটাল মাস্টার প্ল্যান। লোকসভা নির্বাচনেও ঘাটাল মাস্টার প্ল্যান ছিল মূল্য ইস্যু। কিন্তু এখনও ঘাটালবাসীর সেই জলযন্ত্রনা কমেনি।

জানা গিয়েছে, প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে ইতিমধ্যেই অভিনেতা-সাংসদ দেব ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়নের জন্য কয়েক দফা বৈঠক করেছেন। ২০২৫-এর জানুয়ারির প্রথম সপ্তাহ থেকেই ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়নের প্রথম পর্যায়ের কাজ শুরু হওয়ার কথা।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular