Wednesday, July 24, 2024
HomeBreakingSuvendu Adhikari : '৭৭ সালের এমার্জেন্সিকে ফেল করাল মমতার পুলিশ': ক্ষুব্ধ শুভেন্দু,...

Suvendu Adhikari : ‘৭৭ সালের এমার্জেন্সিকে ফেল করাল মমতার পুলিশ’: ক্ষুব্ধ শুভেন্দু, রিপোর্ট তলব রাজ্যপালের

ভোট পরবর্তী হিংসায় ‘আক্রান্ত’ মানুষজনকে নিয়ে বৃহস্পতিবার রাজভবন অভিযানে নামেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এদিন রাজ্যপালের কাছে অভিযোগ জানানোর কথা ছিল তাঁদের। তবে শেষ পর্যন্ত রাজভবনের ভিতরে ঢুকতে ব্যর্থ হন তাঁরা। শুভেন্দু জানান, দীর্ঘ সময় অপেক্ষার পরেও পুলিশি বাধার কারণে ফিরে যেতে বাধ্য হন তাঁরা। ক্ষুব্ধ বিরোধী দলনেতার দাবি, জরুরি অবস্থা যখন জারি ছিল দেশে, সে সময়ও এমনটা হয়নি।

রাজ্যের কাছে রিপোর্ট চাইলেন রাজ্যপাল

এই পরিস্থিতির প্রেক্ষিতে কড়া প্রতিক্রিয়া দিতে দেখা যায় রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে। রাজ্যের কাছে রিপোর্ট চাইলেন তিনি। এর পাশাপাশি পুলিশের বিরুদ্ধে ব্য়বস্থা নেওয়ার জন্য রাজ্য সরকারকে নির্দেশও দিয়েছেন রাজ্যপাল। সিভি আনন্দ বোস প্রশ্ন করেন, কেন পুলিশ আটকাল এবং কোন আইনে রাজ্যপাল সময় দেওয়া সত্ত্বেও এরকম কাজ করল তারা? রাজ্যপাল জানান, পুলিশের এ ধরনের আচরণ সংবিধান এবং আইন-বিরোধী।

আরও পড়ুন : Soham Chakraborty : চড়কাণ্ডে আগাম জামিন চাইতে গিয়ে ফের বিতর্কে সোহম

বৃহস্পতিবার শুভেন্দু অধিকারীদের (Suvendu Adhikari) ১৪৪ ধারা জারির কারণ দেখিয়ে রাজভবনের বাইরে আটকে দেয় পুলিশ। ফ্যাসিবাদের সঙ্গে তুলনা করে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি তোপ দাগেন তিনি। হাইকোর্টে মামলারও হুঁশিয়ারি দেন শুভেন্দু। তাঁর দাবি, এখানে ১৪৪ ধারার নাম করে আটকানো যায় না, কারণ তাঁরা মিছিল করে যাননি।

এদিন রাজভবনে প্রবেশ করতে না পেরে বাইরেই বসে পড়েন গৃহহীনরা। তাঁদের সঙ্গে ছিলেন ডায়মন্ড হারবারের বিজেপি প্রার্থী অভিজিৎ দাস ওরফে ববি। ঘরছাড়াদের সঙ্গে নিয়ে তিনিও বসে পড়েন সেখানে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular