Wednesday, July 24, 2024
HomeINDIAN FESTIVALDoljatra Utsav কলেজে উপস্থিতির হার বাড়াতে অধ্যাপক ও  প্রিন্সিপাল ছাত্র-ছাত্রীদের নিয়ে বসন্ত উৎসবে...

Doljatra Utsav কলেজে উপস্থিতির হার বাড়াতে অধ্যাপক ও  প্রিন্সিপাল ছাত্র-ছাত্রীদের নিয়ে বসন্ত উৎসবে মাতলেন

 

শম্ভুনাথ মন্ডল, ইন্ডিয়া নিউজ বাংলা, দক্ষিণ ২৪ পরগনা:  দু’বছর কোভিড পরিস্থিতির মধ্যেই কলেজের ছাত্র-ছাত্রীদের উপস্থিতির হার ভীষণই কম। দুবছর কলেজে কোন সাংস্কৃতিক অনুষ্ঠানও হয়নি, তাই কলেজের উপস্থিতির হার বাড়াতে কলেজের সাংস্কৃতিক বিভাগের অধ্যাপক ও কলেজের প্রিন্সিপাল ছাত্র-ছাত্রীদের নিয়ে  বসন্ত উৎসবে মাতলেন।

Doljatra Utsav

বসন্ত উৎসবের মতো একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করা, এই সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে যে সমস্ত স্টুডেন্ট আছেন তাদেরকে একত্রিত করে আবার নতুন করে পড়াশোনায় মনোনিবেশ করানো একমাত্র লক্ষ্য কলেজ কর্তৃপক্ষের। সেই লক্ষ্যে আজ কাকদ্বীপ মহাবিদ্যালয়ে অর্থাৎ সুন্দরবন মহাবিদ্যালয়ে বসন্ত উৎসব পালিত হল। নাচ গান হোলি খেলা, আবির মাখার মধ্যে তাই কলেজের সাংস্কৃতিক বিভাগের অধ্যাপিকা ও প্রিন্সিপালের উদ্যোগে ভীষণ খুশি কলেজের ছাত্র-ছাত্রীরা। উৎসবের মাধ্যমে ছাত্র-ছাত্রীদেরকে কলেজে একত্রিত করে টানা একমাস নাচ গানের রিহার্সাল দিয়ে একটা নতুন প্রচেষ্টা শুরু করলেন।

নাচ গান অভিনয় সবকিছুকে সঙ্গে নিয়ে আজকের কাকদ্বীপ সুন্দরবন মহাবিদ্যালয় এর এই অনুষ্ঠান খুব জমে উঠল। পুরনো ছাত্র-ছাত্রীদের পেয়ে এবং এই ধরনের অনুষ্ঠান করতে পেরে খুশি কলেজের অধ্যাপক অধ্যক্ষ ডক্টর শুভঙ্কর চক্রবর্তী। একইসঙ্গে খুশির আমেজ অনুষ্ঠানে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের।

 

Published by Samyajit Ghosh

 

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular