Tuesday, September 17, 2024
Homeরাজ্যCPIM: বামেদের মান রাখল নদিয়ার তাহেরপুর পুরসভা, নতুন করে আশার আলো বাম...

CPIM: বামেদের মান রাখল নদিয়ার তাহেরপুর পুরসভা, নতুন করে আশার আলো বাম মহলে

ইন্ডিয়া নিউজ বাংলা

CPIM

সুরজিত দাশ, নদিয়া  :বামেদের মান রাখল নদিয়ার তাহেরপুর পৌরসভা। ঘাসফুলের প্রবল ঝড়ের মধ্যে তাহেরপুর পৌরসভার সংখ্যাগরিষ্ঠ ভোটার বেছে নিয়েছে বামেদের। ১৩ টি ওয়ার্ডের এই পুরসভায় আটটি ওয়ার্ডে জয় পেয়েছে সিপিএম। অন্যদিকে বাকি পাঁচটি আসনে জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। তাহেরপুরই আগামী দিনে বামেদের লড়াইয়ের পথ দেখাবে ইতিমধ্যেই সেই আশার বাণী শোনা যাচ্ছে বাম নেতাদের মুখে।২০১৯ লোকসভা নির্বাচনে ফিরতে হয়েছে শূণ্যহাতে।তাদের সরিয়ে প্রবল উত্থান হয়েছিল পদ্মের।

বামেরা বিজেপিকে সরিয়ে প্রধান প্রতিপক্ষের জায়গা নিয়েছে

তারপর বিধানসভা নির্বাচন। কংগ্রেস আইএসএফের সঙ্গে জোট গড়েও ঝুলিতে একটা আসন ও মেলেনি। শুধু তাই নয় বাম ভোটের বড় অংশ চলে যায় রামে। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া বামেদের ঘুরে দাঁড়ানোর রাস্তা যেন বন্ধ্ হয়ে যাচ্ছিল। সাধারণ ভোটারদের মনে বামেরা কেন রেখাপাত করতে পারছে না তা নিয়ে বার বার প্রশ্নের মুখে পড়তে হচ্ছে বাম নেতৃত্বকে কিন্তু তবু আশার আলো দেখা যাচ্ছিল না। ক্ষমতায় থাকা শিলিগুড়ি পুরনিগমের নির্বাচন নিয়ে কিছু আশা জেগেছিল কিন্তু সেখানে গো হারা হারতে হয়েছে। স্বাভাবিক ভাবে ১০৮ টি পুরসভার নির্বাচনে বাম দলগুলির সামনে ছিল অ্যাসিড টেস্ট। সেদিক থেকে দেখতে গেলে কয়েক কদম এগিয়েছে তারা। কারণ পুরভোটের ফলাফলে অধিকাংশ পুরসভার আসনে বামেরা বিজেপিকে সরিয়ে প্রধান প্রতিপক্ষের জায়গা নিয়েছে। উত্তরবঙ্গে যেখানে বিজেপির প্রধান ঘাঁটি একই সঙ্গে জঙ্গলমহল এলাকাতেও পদ্মের দাপট অনেকটাই কমে এসেছে সেখানে জায়গা নিয়েছে বামেরা।

তাহেরপুর বড় লড়াইয়ের রাস্তা দেখাচ্ছে

২০১৯ সালের লোকসভা ভোটে বাম পরিচালিত তাহেরপুর পুরসভার ১২টি ওয়ার্ডেই এগিয়েছিল বিজেপি। সেদিক থেকে এই পুরবোর্ড ধরে রাখা বামেদের কাছে ছিল মস্তবড় চ্যালেঞ্জ। সেদিক থেকে তাহেরপুরের বামেদের জয় একথায় বাম কর্মীদের মধ্যে নতুন করে আশার আলো দেখাবে। তাই পুরভোটের ফলাফল বিজেপির কাছে অশনিসংকেত হলে ও বামেদের কাছে নতুন আশা জাগাচ্ছে। সেখানে তাহেরপুর বড় লড়াইয়ের রাস্তা দেখাচ্ছে।

আর ও পড়ুন : Mamata Banerjee: ‘আমরা যেন দায়িত্ব, নম্রতা, আনুগত্য ভুলে না যাই’, বিপুল জয়ের পর বার্তা দিলেন মমতা বন্দ্য়োপাধ্যায়

 

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular