Monday, May 20, 2024
HomeNationalRussia attack Ukraine ইউক্রেনের ওপর হামলা অব্যাহত, হাসপাতালে রুশ হামলা, ২১...

Russia attack Ukraine ইউক্রেনের ওপর হামলা অব্যাহত, হাসপাতালে রুশ হামলা, ২১ সেনা ও ১১৩ সাধারণ নাগরিক নিহত

 

ইন্ডিয়া নিউজ বাংলা:  পুতিনের সেনাবাহিনী ইউক্রেনের রাজধানী কিয়েভ দখলের জন্য তৎপরতা জোরদার করেছে। শহরকে ঘিরে ফেলেছে রুশ সেনাবাহিনী । যুদ্ধের ৬ষ্ঠ দিনে ইউক্রেনের খারকিভে বড় ধরনের হামলায় রাশিয়ার সেনাবাহিনীর ২১ সেনা নিহত হয়েছে। একই সময়ে, এই হামলায় ১১২ সাধারণ নাগরিকও নিহত হয়েছে।

মনে করা হচ্ছে যে, রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এখন ইউক্রেনের বিরুদ্ধে একটি নিষ্পত্তিমূলক যুদ্ধের জন্য তার মন তৈরি করেছেন। এ কারণেই এখন ইউক্রেনের ওপর হামলা জোরদার করেছে রুশ সেনাবাহিনী।

Russia attack Ukraine  কিয়েভ ছেড়ে যান, না হলে মরতে প্রস্তুত থাকুন

খারকিভ শহরে ধ্বংসাবশেষ

পুতিন বলেছেন কিয়েভ ছেড়ে যান নতুবা মরতে প্রস্তুত থাকুন পুতিন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে কিইভ ছেড়ে চলে যেতে বা মরতে প্রস্তুত থাকতে হুঁশিয়ারি দিয়েছেন। মস্কো থেকে ডিক্রি পাওয়ার পর রুশ সেনাবাহিনীর দীর্ঘ প্রশস্ত সামরিক কনভয় এখন ইউক্রেনের দিকে অগ্রসর হচ্ছে। তা প্রায় ৬৪ মাইল লম্বা এ রকম জানা গেছে।

Russia attack Ukraine রাতে  ইউক্রেনের উপর ভারী হামলা হতে পারে
নাশকতামূলক অস্ত্রে সজ্জিত রুশ বাহিনী যে কোনো সময় ইউক্রেন দখলের কথা বলছে। যদি সূত্র বিশ্বাস করা হয়, আজ রাত ইউক্রেনের উপর ভারী হামলা হতে চলেছে। কারণ পুতিন খারকিভে বিমানবাহিনী নামিয়েছেন। একই সঙ্গে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেছেন, মৃত্যুর আগে পর্যন্ত তিনি ইউক্রেনকে রক্ষা করবেন।

Russia attack Ukraine  হাসপাতালে রুশ সেনাবাহিনীর হামলা

ইউক্রেনের প্রধান জেলেনস্কি

বলা যায় যে রাশিয়ান সেনাবাহিনী ইউক্রেনের একটি হাসপাতালে হামলা চালিয়েছে। এই হামলায় অনেক রোগীর মৃত্যুর খবর পাওয়া গেছে। একই সঙ্গে চিকিৎসাধীন অনেক রোগীও আহত হয়েছেন। শুধু তাই নয়, ইউক্রেনের সরকারি টিভি টাওয়ারও ধ্বংস করেছে পুতিনের সেনাবাহিনী। জীবন বাঁচাতে মানুষ দেশ ছেড়ে নিরাপদ স্থানে যাচ্ছে।

এদিকে গোটা বিশ্ব এখন কার্যত রাশিয়ার বিপক্ষে। সেনাবাহিনী পাশাপাশি সাধারণ মানুষের মৃত্যু মেনে নিতে পারছে না বিশ্ব। পুতিন ইউক্রেন দখল করতে চাইছেন, এখন সেটাই নিশ্চিত করেই বলা যাচ্ছে।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular