Saturday, October 26, 2024
Homeরাজ্যমালদাBSF jawan killed in Malda মালদায় জওয়ানের রহস্যমৃত্যু! পাচারকারীদের হাতেই খুন, প্রাথমিক...

BSF jawan killed in Malda মালদায় জওয়ানের রহস্যমৃত্যু! পাচারকারীদের হাতেই খুন, প্রাথমিক অনুমান বিএসএফের

রণজিৎ দাস, মালদা, ইন্ডিয়া নিউজ বাংলা : মালদার বামনগোলা থানার ভারত-বাংলাদেশ সীমান্তের ১৫৯ নম্বর ব্যাটালিয়নের বিএসএফ জওয়ানের রহস্যজনক মৃত্যুর ঘটনার পর কফিনবন্দি দেহ পঞ্জাবের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হল। মৃত বিএসএফ জওয়ানের নাম বিবেক তেওয়ারি (৩৬)। সোমবারের এই ঘটনার পর মঙ্গলবার থেকে বামনগোলা থানা এলাকার ভারত-বাংলাদেশ সীমান্তে নজরদারি আঁটোসাঁটো করা হয়েছে। যদিও ওই জওয়ানের মৃত্যুর প্রকৃত কারণ সম্পর্কে এখনও কিছু পরিষ্কার করে জানাতে পারেনি বিএসএফ কর্তৃপক্ষ।

পাচারকারীদের হাতেই খুন জওয়ান, প্রাথমিক অনুমান বিএসএফের BSF jawan killed in Malda

আরও পড়ুন : CM Yogi Adityanath on India News Manch 2022 প্রত্যেক বছর যুবকদের এক লাখ চাকরি : যোগী আদিত্যনাথ

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, সোমবার ১৫৯ ব্যাটালিয়ানের বামনগোলা ব্লকের খুটাদহ ক্যাম্পের ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় হাড়িয়া নদীতে ওই বিএসএফ জওয়ানের দেহ উদ্ধার হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বামনগোলা থানার পুলিশ। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়।

পুলিশ ও বিএসএফ সূত্রে জানা গিয়েছে, কিছুদিন কাঁটাতারের ওপারে হবিবপুর, বামনগোলা জুড়ে জোরকদমে গরু পাচারের চেষ্টা চালায় বাংলাদেশের পাচারকারীরা। গত শুক্রবার ওই এলাকার হবিবপুরের ১৫৯ ব্যাটালিয়নের জওয়ানদের গুলিতে এক বাংলাদেশি পাচারকারীর মৃত্যু হয়। ঠিক তারপরের দিন সোমবার বামনগোলা ব্লকের খুটাদহ ক্যাম্পের ভারত-বাংলাদেশ সীমান্তে নদীতে এক বিএসএফের জওয়ানের মৃতদেহ উদ্ধার ঘিরে গোটা এলাকা জুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে।

পুলিশ এবং বিএসএফের প্রাথমিক অনুমান, কিছুদিন আগে বাংলাদেশের পাচারকারীরা চোরাপথে গরু পাচারের সময় বিএসএফকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। পাল্টা বিএসএফ গুলি চালালে এক বাংলাদেশির মৃত্যু হয়। বিএসএফের অনুমান, সীমান্তবর্তী এলাকায় ওই বিএসএফ জওয়ান গরু পাচারের বাধা দেওয়ায় পাচারকারীরাই ওই জাওয়ানকে মেরে নদীর জলে ভাসিয়ে দিয়েছে। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে ১৫৯ নম্বর ব্যাটেলিয়ানে।

——-
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular