Tuesday, September 17, 2024
Homeরাজ্যCM Mamata'র নির্দেশের জের, গড়িয়াহাটের ফুটপাথে ভেঙে দেওয়া হল 'অবৈধ' শেড

CM Mamata’র নির্দেশের জের, গড়িয়াহাটের ফুটপাথে ভেঙে দেওয়া হল ‘অবৈধ’ শেড

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata) ‘ধমক’ খাওয়ার পরই তৎপর পুলিশ-পুরসভা! ফুটপাথ দখলমুক্ত করতে একপ্রকার সাফাই অভিযান শুরু হয়ে গিয়েছে। গড়িয়াহাটের এমনই ছবি ধরা পড়ল ক্যামেরায়।

কী ঘটেছে?

গড়িয়াহাট বলতেই চোখের সামনে ভেসে ওঠে সারি সারি হরেক রকমের দোকান। পোশাক থেকে শুরু করে বাসন, বই, গয়না, কী নেই সেখানে। সর্বদাই ক্রেতা-বিক্রেতার উপস্থিতিতে গমগম করে এই এলাকা। কিন্তু মুখ্যমন্ত্রীর (CM Mamata) নির্দেশের পরই হল ছন্দপতন। ফুটপাথ এবং রাস্তা দখলমুক্ত করতে সক্রিয় হয়ে ওঠে পুলিশ। ফুটপাথ দখল করে থাকা বিভিন্ন দোকানের মাথায় থাকা অস্থায়ী শেড ভেঙে দেওয়া হল লাঠির খোঁচায়।

আরও পড়ুন : Samserganj : হঠাৎ কেন উত্তপ্ত হয়ে উঠল সামশেরগঞ্জ?

প্রসঙ্গত, পুরসভার তরফে গড়িয়াহাটে ব্যবসায়ীদের জন্য ফুটপাথের উপরে টিনের শেড দিয়ে নির্দিষ্ট জায়গা বরাদ্দ করা আছে। কিন্তু তারপরেও ব্যবসায়ীরা নিজেদের মতো করে অস্থায়ী কাঠামো তৈরি করে ফুটপাথ দখল করে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। ফুটপাথকে দখলমুক্ত করতে মঙ্গলবার উচ্ছেদ অভিযানে নামে পুলিশ। জানা গিয়েছে, এই অভিযান চলাকালীন বেশ কয়েকজন ব্যবসায়ীকে আটকও করে পুলিশ।

তবে শুধু গড়িয়াহাটে নয়, মঙ্গলবার সকাল থেকে শহরের বিভিন্ন জায়গায় দেখা গিয়েছে একই ছবি। কোথাও সরিয়ে দেওয়া হয়েছে দোকান, কোথাও চালানো হয়েছে বুলডোজার। ভেঙে ফেলা হয়েছে অবৈধ নির্মাণ। এই পদক্ষেপকে কেন্দ্র করে এখন মাথায় হাত বহু ব্যবসায়ীর।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular