Sunday, September 8, 2024
HomeBreakingBengal Train Accident : ট্রেন দুর্ঘটনায় মৃত্যু কমপক্ষে ৯ জনের; শোকপ্রকাশ Draupadi...

Bengal Train Accident : ট্রেন দুর্ঘটনায় মৃত্যু কমপক্ষে ৯ জনের; শোকপ্রকাশ Draupadi Murmu, PM Modi’র

মর্মান্তিক রেল দুর্ঘটনা কেড়ে নিল কমপক্ষে ৯ জনের প্রাণ, আহতের সংখ্যা প্রায় ৩০। সপ্তাহের শুরুতে সোমবার এই ট্রেন দুর্ঘটনার সাক্ষী থেকেছে উত্তরবঙ্গ। সকাল পৌনে ৯টা নাগাদ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে পিছন থেকে ধাক্কা মারে একটি মালগাড়ি। এর তীব্রতা এতোটাই ছিল যে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দু’টি কামরা লাইনচ্যুত হয়ে পড়ে।

আরও পড়ুন : Bengal Train Accident : কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা, আহত বহু

কী জানা গিয়েছে?

জানা গিয়েছে, 13174 কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসটি আগরতলা থেকে শিয়ালদার উদ্দেশে যাচ্ছিল। নিউ জলপাইগুড়ি স্টেশনের আগে রাঙাপানিতে ঘটে দুর্ঘটনাটি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ধাক্কা মারে একটি মালগাড়ি। বেলাইন হয়ে উল্টে যায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দু’টি কামরা। একটি বগি মালগাড়ির ইঞ্জিনের ওপর উঠে যায়। প্রায় ২০ ফুট উঁচুতে উঠে যায় কামরার একদিক।উদ্ধারকাজে সকলে এগিয়ে এলেও শিলিগুড়িতে সকাল থেকে মুষলধারে বৃষ্টি পড়ছে। তাই উদ্ধারকাজ কিছুটা হলেও ব্যাহত হচ্ছে।

জানা যাচ্ছে, কলকাতা থেকে শিলিগুড়ির সঙ্গে রেল (Bengal Train Accident) যোগাযোগের প্রধান লাইন এটাই। তাই দূরপাল্লার ট্রেন চলাচল সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে। ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই ট্রেন দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লিখেছেন, পশ্চিমবঙ্গে এই ট্রেন দুর্ঘটনা দুঃখজনক। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা, এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন তিনি।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু থেকে শুরু করে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহাও শোকপ্রকাশ করেন।

ইতিমধ্যেই শিয়ালদহ স্টেশনে স্পেশাল হেল্পডেস্ক চালু করা হয়েছে। হেল্পলাইন নম্বরগুলি হল- 033-23508794 এবং 033-23833326. এছাড়া, নৈহাটি স্টেশনে অতিরিক্ত হেল্পডেস্ক চালু করা হয়েছে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular