Tuesday, September 17, 2024
HomeখেলাLewandowski beats Messi equals Ronaldo মেসিকে হারিয়ে রোনাল্ডোকে ছুঁলেন লেওয়ান্ডোস্কি

Lewandowski beats Messi equals Ronaldo মেসিকে হারিয়ে রোনাল্ডোকে ছুঁলেন লেওয়ান্ডোস্কি

Lewandowski beats Messi equals Ronaldo মেসিকে হারিয়ে রোনাল্ডোকে ছুঁলেন লেওয়ান্ডোস্কি

ইন্ডিয়া নিউজ বাংলা: সোমবার দ্বিতীয়বার পুরস্কার জিতে বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড রবার্ট লেওয়ান্ডোস্কি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ফিফা দ্য বেস্ট রেকর্ড ধরে ফেললেন।

বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড সেরা পুরস্কার জেতার পথে পিছনে ফেলে দেন লিওনেল মেসি এবং মোহাম্মদ সালাহকে।  বুন্দেসলিগায় রেকর্ড 41 গোল করেছেন তিনি। প্যারিস সেন্ট-জার্মেই ফরোয়ার্ড লিওনেল মেসি, 2019 বিজয়ী,  2021 ব্যালন ডি’অর পুরষ্কার পেলেও এবার পোল্যান্ডের তারকা’র কাছে হার মানেন। মেসি দ্বিতীয় স্থান অধিকার করেছেন, লিভারপুলের মোহাম্মদ সালাহ তৃতীয় স্থানে। ব্যালন ডি’অর পুরস্কার লেওয়ান্ডোস্কি কে পিছনে ফেলেছিলেন।

বার্সেলোনার মিডফিল্ডার অ্যালেক্সিয়া পুটেলাস নারীদের  সেরা পুরস্কার জিতেছেন। চেলসির ম্যানেজার থমাস টুহেল, ইতালির রবার্তো মানচিনি এবং ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলাকে হারিয়ে 2021 সালে চ্যাম্পিয়ন্স লিগে সাফল্যের পর বর্ষসেরা ম্যানেজার পুরস্কার জিতেছেন। চেলসি এবং সেনেগালের এডুয়ার্ড মেন্ডি, গিয়ানলুইগি ডোনারুমা এবং ম্যানুয়েল নিউয়েরকে হারিয়ে দিয়ে বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন, যেখানে সেভিয়া ফরোয়ার্ড এরিক লামেলা টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে তার “রাবোনা”-এর জন্য পুসকাস পুরস্কার জিতেছেন।

গোটা ডেনমার্ক টিম  ফেয়ার প্লে পুরস্কার জিতেছে। ডেনমার্ক

ইউরো 2020-এ ক্রিশ্চিয়ান এরিকসেনের কার্ডিয়াক অ্যারেস্টের প্রতিক্রিয়ার পরে গোটা ডেনমার্ক টিম  ফেয়ার প্লে পুরস্কার জিতেছে। ডেনমার্ক এবং ফিনল্যান্ডের ভক্তরাও এরিকসেনের সমর্থনে তাদের স্বতঃস্ফূর্ত ঐক্যবদ্ধ শ্লোগানের জন্য সেরা ফ্যানের পুরস্কার পেয়েছে।

2016 সালে ফিফা ব্যালন ডি’অরের সাথে তাদের পাঁচ বছরের অংশীদারিত্বের সমাপ্তির পর এই পুরস্কারটি বর্তমান রূপে প্রথম প্রদান করা হয়েছিল। প্রথমবার পুরস্কার জিতেছিলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো।  যিনি 2021 সালে আন্তর্জাতিক পুরুষদের গোল করার রেকর্ড ভাঙার জন্য একটি বিশেষ পুরস্কার পেয়েছিলেন, রোনাল্ডো প্রথম দুই বছরে পরপর পুরস্কার জিতেছিলেন।

Published by Samyajit Ghosh

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular